বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে বজ্রপাতে কয়েক জায়গায় আগুন

বিয়ানীবাজার টাইমসঃ সিলেটের বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টিপাতে বজ্রপাতের কারনে বিয়ানীবাজারের অন্তত তিনটি স্থানের গ্যাস রাইজার থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তবে অগ্নিকান্ডের ঘটনায় কোনো হতাহত বা ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে পৌরসভার সুপাতলা গ্রামের দুটি বসতবাড়ি এবং উপজেলার মুড়িয়া ইউনিয়নের বড়দেশ এলাকার একটি বাড়ির গ্যাস সংযোগের রাইজারে এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে বিয়ানীবাজার পৌরসভার সুপাতলা গ্রামের দুটি বসতবাড়ি এবং উপজেলার মুড়িয়া ইউনিয়নের বড়দেশ এলাকার একটি বাড়ির গ্যাসের রাইজারে বজ্রপাতের পড়ে আগুন ধরে যায়। গ্যাসের রাইজারে আগুন জ্বলতে দেখে স্থানীয়রা চারদিক ছোটাছুটি করে পানি ও বালু দিয়ে আগুন নেভাতে চেষ্টা করে। পরে খবর পেয়ে বিয়ানীবাজার ফায়ার এন্ড সিভিল ডিফেন্স সার্ভিস স্টেশনের একটি টিম পৌরসভার সুপাতলা গ্রামে দ্রুত পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে বড় ধরনের বিপদ থেকে রক্ষা পায় আবাসিক এই এলাকাটি। এসময় খবর পেয়ে বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুরও দুর্ঘটনাস্থলে উপস্থিত হোন।

এদিকে, মুড়িয়া ইউনিয়নের বড়দেশ গ্রামের নাপিত বাড়ির গ্যাস সংযোগের রাইজারেও অগ্নিকাণ্ড স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় নিয়ন্ত্রণ করা হয়। এতে দুর্ঘটনার কবল থেকে রক্ষা পাশ আশপাশের বেশ কয়েকটি বসতবাড়ি।

বিয়ানীবাজার ফায়ার এন্ড সিভিল ডিফেন্স সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মহরম আলী জানান,  দুর্ঘটনায় গ্যাস সংযগের রাইজারগুলোই শুধুমাত্র ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। সুপাতলার দুর্ঘটনা কবলিত স্থানে দ্রুত পৌছে যাওয়ায় এবং বড়দেশ গ্রামবাসীর বিচক্ষণতা বড়ধরনের ক্ষয়ক্ষতি থেকে দুটি এলাকার মানুষজন রক্ষা পেয়েছেন বলেও জানান তিনি।

Back to top button