বড়লেখা

বড়লেখায় ভাইস চেয়ারম্যানকে জড়িয়ে ফেসবুকে অপপ্রচার, থানায় জিডি

নিউজ ডেস্কঃ  মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষেদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি মুহাম্মদ তাজ উদ্দিনকে জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মানহানিকর মন্তব্য করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে তিনি শনিবার (২৪ এপ্রিল) বিকেলে বড়লেখা থানায় সাধারণ ডায়রি (নং-১০১৫)
করেছেন।

জিডিতে উপজেলা ভাইস চেয়ারম্যান মুহাম্মদ তাজ উদ্দিন উল্লেখ করেন, শনিবার ভোরবেলা নিজের ফেসবুক আইডিতে লগইন করে তিনি দেখতে পান অজ্ঞাতনামা ব্যক্তিরা পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী ও স্থানীয় একজন সাংবাদিকের ছবি ব্যবহার করে ‘বড়লেখার খবর’ ও ‘বিয়ানীবাজার বড়লেখা বার্তা’ নামে পৃথক দুটি ফেসবুক আইডি দিয়ে তাঁর ও অজ্ঞাতনামা এক চোরাকারবারির ছবি পোস্ট করা হয়েছে। আইডি দুটিতে নানা আপত্তিকর মন্তব্য লিখে বিভিন্ন অবৈধ ব্যবসা-বাণিজ্যের সাথে জড়িত বলে তাঁর বিরুদ্ধে মিথ্যাচার করা হয়েছে।

উপজেলা ভাইস চেয়ারম্যান মুহাম্মদ তাজ উদ্দিন জানান, ফেসবুকে ফেক দুটি আইডি দিয়ে একটি কুচক্রিমহল আমাকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার উদ্দেশ্যে মিথ্যা-বানোয়াট তথ্য দিয়ে অপপ্রচার চালাচ্ছে। এতে তাঁর মান সম্মানের ক্ষতি হচ্ছে। ভবিষ্যতে আরো খারাপ ও বিশ্রী মন্তব্য লিখে ফেসবুকে ছড়িয়ে তাঁর রাজনৈতিক ও সামাজিক ক্ষতি সাধনের অপচেষ্টা চালাতে পারে। এজন্য আইনগত ব্যবস্থা নিতে তিনি থানায় জিডি করেছেন।

বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান, প্রযুক্তির সাহায্যে আইডিগুলো শনাক্তের চেষ্টা চলছে। শনাক্তের পরই দুষ্টচক্রের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Back to top button