বিয়ানীবাজার সংবাদ

করোনার একবছরে বিয়ানীবাজারে থমকে গেছে অনেক কিছু…

জুনিয়র প্রতিবেদকঃ হঠাৎ করে করোনার তৃতীয় ঢেউ আবারও থমকে দিয়েছে পৃথিবী। পৃথিবীর আকাশে কালোমেঘের ছায়া দুর্বিষহ করে তুলেছে জনজীবনকে৷ দুরন্তপনায় ছুটে চলা সময়টা যেন আবারও স্থবির হয়ে গেছে।

প্রবাসী অধ্যুষিত বিয়ানীবাজারও হঠাৎ করে পরিচিত হয় করোনা ভাইরাসের সাথে৷ নতুন অভিজ্ঞতার মুখোমুখি হয় সবাই। পরিচিত হয় আইসোলেসন কিংবা লকডাউন নামক শব্দগুলোর সাথে।

একবছর থেকে মৃত্যুর মিছিল যেন থামছেই না পিতা, মাতা, স্ত্রী, পুত্র, কন্যা বা আপনজনের মৃত্যুতে মানুষ শুধু কান্নায় ফেটে পড়ছে, শোকে পাথর হচ্ছে তবুও লাশ দেখা বা বুকে জড়িয়ে ধরতে পারছে না আক্রান্ত হওয়ার শঙ্কায়।

পৌরশহর বিয়ানীবাজারে প্রথম করোনা রোগি শনাক্ত হয় ১৪ এপ্রিল ২০২০। পৌরশহরের একটি জুয়েলার্সের কারিগর প্রথম আক্রান্ত হন করোনা ভাইরাসে৷ প্রতিবেদনটি লিখা পর্যন্ত বিয়ানীবাজারে মোট আক্রান্ত হয়েছেন ৪৭৩ জন এবং মারা গেছেন ২৬ জন।

করোনা মহামারিতেও বিয়ানীবাজারের জনজীবন থেমে নেই৷ মৃত্যুকে সাথে নিয়ে মানুষ জীবনের তাগিদে কাজ করে যাচ্ছেন। সরেজমিন পৌরশহরে ঘুরে কথা হয় রিক্সা চালক সালমান আহমেদের সাথে৷ তিনি জানান করোনায় ভয়ে ঘরে থাকলে আমার চুলায় আগুন জ্বলবে না৷ ঘরে রয়েছে তিন সন্তান। রিক্সা না চালালে, না খেয়ে থাকতে হবে সবাইকে।

সি এন জি চালিত অটোরিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করেন কবির৷ অসুস্থ মায়ের চিকিৎসার ব্যয়ভার গ্রহণ করতে হয় তাকে। তাই করোনা ভয় করে ঘরে বসে থাকলে মায়ের চিকিৎসা করানো অসম্ভব হবে।

প্রায় এক বছর থেকে করোনা ভাইরাসের কারণে বিয়ানীবাজারের মানুষ পড়েছে অনেকটা আর্থিক সঙ্কটে৷ অনেকেই চাকরি হারিয়ে হয়েছেন দিশেহারা আবার অনেকেই হয়েছেন পকেট শূন্য।

অজানা এই করোনা ভাইরাস সারা পৃথিবীর মানুষকে একঘরে করে রেখেছে৷ এই অজানা ভাইরাস ঠিক কবে বিদায় নিবে। পৃথিবী তার চিরচেনা রুপ আবার কবে ফিরে পাবে।

Back to top button