বিয়ানীবাজার সংবাদ

লকডাউনের খবরে বিয়ানীবাজারের ব্যবসায়ীদের কপালে চিন্তার ভাঁজ

বিয়ানীবাজার টাইমস প্রতিবেদনঃ গত লকডাউনের ক্ষতি এখোনো পুষিয়ে উটতে পারেননি অনেক ব্যবসায়ী, এরই মধ্যে নতুন করে ৭দিনের লকডাউনের খবরে বিয়ানীবাজারের ব্যবসায়ীদের কপালে পড়েছে চিন্তার ভাঁজ। সরকারের নির্দেশনা মেনে মার্কেট ও শপিং মলগুলো বন্ধ রাখতে হবে তবে এনিয়ে অনেক ব্যবসায়ী হতাশাগ্রস্থ।

গত রমজান মাসেও লকডাউন থাকে সবচেয়ে বেশী ক্ষতির মুখে পড়েছেন কাপড় ব্যবসায়ীরা। তাদের আশংকা সামনের দিকে লকডাউন বাড়লে আবারও মারাত্নক লোকসানের মুখে পড়বেন তারা সেখান থেকে উটে আসা প্রায় অসম্ভব।

বিয়ানীবাজারের ব্যস্ততম শপিং মল আল-আমি শপিং কমপ্লেক্সে দীর্ঘদিন থেকে ব্যবসা পরিচালনা করে আসছে এম এ রাজু। তিনি লকডাউনের খবর জানার প্রতিক্রিয়ায় জানান, জীবনের চেয়ে তো বড়ো কিছু নয়, সরকারের সিন্ধান্ত আসলে ব্যবসায় ক্ষতি হলেও মানতে হবে। তবে গতবারের ন্যায় দীর্ঘদিন লকডাউন থাকলে ক্ষতি কাটিয়ে উটা অনেক কষ্টকর।

একই কথা বললেন পৌরশহরের কলেজ রোডের আরেক ব্যবসায়ীর, নিজেকে নিম্ন মধ্যভিত্ত দাবী করে তিনি বলেন এরকম সময় অতি দরিদ্ররা বিভিন্ন সামাজিক সংঘটন এবং বিত্তবানদের কাছ থেকী সাহায্য সহযোগীতা পেয়ে থাকে, তবে ভিন্ন নিম্ন মধ্যভিত্তরা। তারা কারো কাছে হাত পাততেও পারেনা, তারা সরকারি বেসরকারি সহযোগীতা থেকে বরাবর বঞ্চিত হয়। লকডাউনে এসব মানুষরা সবচেয়ে বেশী বঞ্চিত হয়, তাদের প্রতি সবার নজর দেয়া উচিত।

Back to top button