গোয়াইনঘাট

গোয়াইনঘাটে দেড় সহস্রাধিক বস্তা মটরশুঁটি জব্দ, জরিমানা

সিলেটের গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের জাফলং ও মামার বাজার এলাকায় ভারতে পাচারের উদ্দেশে মটরশুঁটি মজুদ করায় টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে।

আজ রোববার (১৪ মার্চ) দুপুরে গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) এ কে এম নুর হোসেন নির্ঝরের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে ভারতে পাচারের উদ্দেশে মজুদকৃত ১ হাজার ৭০০ বস্তা মটরশুঁটি জব্দ করে তা ১৮ লাখ টাকায় নিলামে বিক্রি করা হয় এবং এ অপরাধে অভিযুক্ত একজনকে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় গোয়াইনঘাট থানার এসআই ও তামাবিল পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদ মিয়া, বিজিবি তামাবিল ক্যাম্পের কোম্পানি কমান্ডার ইউনুছ আলী, গোয়াইনঘাট থানার এ এস আই মারুফুল হাসান মুক্তসহ পুলিশ ও বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) নূর হোসেন নির্ঝর বলেন, ‘ভারতে পাচারের উদ্দেশে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মটরশুঁটি এনে গোয়াইনঘাট উপজেলার সীমান্তে মজুদ করা হয়েছে- এমন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে একাধিকবার টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে। এ অভিযানের অংশ হিসেবে আজও টাস্কফোর্সের অভিযান পরিচালনা করে ১ হাজার ৭০০ বস্তা মটরশুঁটি জব্দ করে তা ১৮ লাখ টাকায় উন্মুক্ত নিলামে বিক্রি করা হয় এবং এ অপরাধে অভিযুক্ত একজনকে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।’

সীমান্তে চোরাচালানসহ সকল ধরনের অপরাধ ঠেকাতে প্রশাসন, পুলিশ ও বিজিবি’র পাশাপাশি স্থানীয়দের এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, ‘উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ধারাবাহিক এ অভিযান অব্যাহত থাকবে।’

Back to top button