বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে পিচের উপর মাটি জমে বাড়ছে বিপদ

মহসিন রনি: সিলেট-বিয়ানীবাজার আঞ্চলিক মহাসড়কে বৃষ্টি হলেই দুর্ঘটনার শিকার হচ্ছেন যাত্রী চালক সহ তিন উপজেলার কয়েক হাজার মানুষ। বিয়ানীবাজারের দুবাগ ও শেওলা ইউনিয়নে অবস্থিত এই আঞ্চলিক মহাসড়কে দিয়ে ট্রাক্টর দিয়ে ফসলি জমির মাটি পরিবহনের ফলে সড়কে মাটি জমাট বেঁধে টেকসই রাস্তা নষ্ট হচ্ছে সেই সাথে হালকা বৃষ্টিতে ঘটছে সড়ক দূর্ঘটনা। এ বছর মৌসুমের প্রথম বৃষ্টিতে গত এক সপ্তাহে একাধিক সড়ক দূর্ঘটনা ঘটেছে যাতায়াতের মহাগুরুত্বপূর্ণ এই সড়কটিতে কখনো ট্রাক কিংবা বাস রেহাই পাচ্ছে না পিচ্ছিল সড়ক থেকে। বিগত কয়েক বছর থেকে এই সমস্যার সম্মুখীন উপজেলাবাসী পাচ্ছেনা কোনো প্রতিকার প্রশাসনের কাছে একাধিকবার লিখিত অভিযোগ দিয়েও কাজের কাজ হয়নি বলে জানিয়েছেন অনেকেই।

সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ১১ ইউনিয়নের বিভিন্ন স্থানে ফসলি জমি থেকে মাটি উত্তোলন করে ট্রাক্টর দিয়ে পরিবহনের সময় সড়কে মাটি জমাট বেঁধে সৃষ্টি হচ্ছে নানা সমস্যা। এ ছাড়াও বৃষ্টি কিংবা কুয়াশায় দুই চাকার গাড়ি গুলো সবচেয়ে বেশি ঝুঁকিতে রয়েছে।

উপজেলার তিলপাড়া ইউনিয়নের বাসিন্দার ছাত্রলীগ নেতা আজাদ জিসান বলেন, আমি বিগত কয়েক মাস আগে প্রশাসনের কাছে একটি লিখিত অভিযোগ করেছি। গত এক বছরে আমাদের উপজেলায় সড়ক এই সমস্যায় হালকা বৃষ্টিতে পিচ্ছিল হওয়ার ফলে দুর্ঘটনা ঘটছে। তবে শুধু যে দুর্ঘটনা ঘটছে তা না সরকারে কয়েক কোটি টাকা ব্যায়ে নির্মিত সড়ক ও নষ্ট হচ্ছে। আমরা সচেতন নাগরিক হিসেবে যে যেখান থেকে পারছি এর প্রতিবাদ করছি আশা করি এ বিষয়ে প্রশাসন দ্রুত পদক্ষেপ হাতে নিবে।

কবির আহমেদ নামের এক যাত্রী বলেন, বৃষ্টিতে আমার মোটর বাইকটি সড়কে স্লিপ করেছিলো বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছি। তবে দুঃখজনক হলেও সত্যি দীর্ঘ দিন থেকে এ সমস্যা আমরা ভুগছি এ বিষয়ে প্রশাসনের কোনো ভুমিকা না থাকায় আমরা হতাশ।

এ বিষয়ে বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নুর বিয়ানীবাজার টাইমসকে বলেন, উপজেলায় নতুন যোগদান করেছি, সড়ক দিয়ে মাটি পরিবহনের বিষয়টি আমরা জানতে পেরেছি। যত দ্রুত সম্ভব বিষয়টি সমাধানের চেষ্টা করবো।

Back to top button