বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজার-বারইগ্রাম সড়কের বাঁক যেনো মরনফাঁদ

নিজস্ব প্রতিবেদকঃ

সমগ্র বিয়ানীবাজার চলে বিয়ানীবাজার স্থানীয় প্রশাসনের নিয়মে কিন্তু বিয়ানীবাজার – সিলেট মহাসড়কের শেষ এলাকা বারইগ্রাম চলে স্থানীয় ভূমিদস্যু,আর দখলদারদের নিয়মে, আঞ্চলিক মহাসড়কের গুরুত্বপূর্ণ বাকে এভাবে গাছ রেখে – গরু ব্যাবসার জন্য খোয়াড় তৈরি করে প্রতিনিয়ত চলছে সড়ক দখলের প্রতিজোগিতা। অথচ এই রাস্তাদিয়েই প্রতিদিন ঢাকাগামী বাস সহ চলাচল করে হাজারখানেক যানবাহন। প্রতিনিয়ত রাস্থায় গরুর গাড়ি /গাছ রেখে সৃষ্টি করা হয় কৃত্রিম যানজট। স্থানীয় প্রশাসনের প্রতি অনুরোধ এদেরকে শাস্তির আওতায় এনে জনসম্মুখে এদের পরিচয় প্রকাশ করা হোক।

এভাবেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিয়ানীবাজার-বারইগ্রাম রাস্তা নিয়ে নিজের ক্ষোভ ঝাড়লেন বিয়ানীবাজারের ব্যবসায়ী সাইবুল আলম রেজা।

তার স্ট্যাটাসের সুত্র ধরে সরেজমিনে বারইগ্রাম-বিয়ানীবাজার সড়কের থানাবাজার এবং বারইগ্রাম বাজারের বাঁকে বাঁকে ঝুকিপুর্নভাবে রাখা রয়েছে কাঠসহ বিভিন্ন মালামাল, এসবের মধ্যে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন, অবৈধ মালামাল রাখার পাশাপাশি চলছে সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখলের প্রতিযোগীতা। তবে বরাবরই এসব ব্যাপারে উদাসীন সড়ক ও জনপথ বিভাগ কর্তৃপক্ষ। প্রশাসনের কাছে রাস্তায় চলাচলকারি মানুষের দাবী রাস্তায় অবৈধভাবে রাখা মালামাল সরিয়ে নিতে, বিশেষ করে রাস্তার ঝুকিপুর্ন বাঁকগুলো থেকে।

শুধু বারইগ্রাম- থানাবাজার নয়, উপজেলার অনেক বাজারের সড়কের পাশে এভাবে রাস্তা দখল করে মালামাল রাখছেন, যা রাস্তায় চলাচলকারি যানবাহনের জন্য অনেক ঝুকিপূর্ন।

এ ব্যাপারে বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশিক নূর বলেন, বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Back to top button