বিয়ানীবাজার সংবাদ

শেওলা স্থলবন্দরের উন্নয়ন প্রকল্পে ব্যয় হবে ১২৪ কোটি টাকা, ভিত্তিপ্রস্থর স্থাপন করলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী

বিয়ানীবাজার টাইমসঃ গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা ও স্বনির্ভর বাংলার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে পরিকল্পিত উন্নয়নে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। পরিকল্পিত উন্নয়নের অংশ হিসাবে এবার সরকার বিশ্বব্যাংকের অর্থায়নে শেওলাসহ চারটি স্থলবন্দর স্থাপন করতে যাচ্ছে।

তিনি শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে বিয়ানীবাজার উপজেলার দুবাগ ইউনিয়নের কোনাগ্রাম সীমান্ত এলাকার শেওলা স্থলবন্দর অবকাঠামোগত উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন পরবর্তী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, স্থলবন্দরটি চালু হলে এই এলাকার মানুষের আর্থ সামাজিক অবস্থার বিপুল উন্নয়ন ঘটবে, প্রবাসীসহ অনেকের বিনিয়োগের মাধ্যমে কর্মসংস্থানের সৃষ্টি হবে। রাস্তাঘাটের উন্নয়ন ঘটবে জানিয়ে তিনি আরো বলেন, প্রকল্পটিতে বিশ্বব্যাংক সিলেট-শেওলা স্থলবন্দরের রাস্তাটি চার লেনে উন্নীত করার প্রস্তাব দিয়েছে। এটি হলে এই এলাকার মানুষের উন্নয়নের পাশাপাশি প্রতিবেশী দেশ ভারতের সাথে ব্যবসায়িক সম্পর্ক বৃদ্ধি পাবে, বেকারদের জন্য কর্মসংস্থানের সৃষ্টি হবে।

তিনি এসময় দেশের অগ্রগতি নিয়ে একটি পক্ষ অপপ্রচারেই সর্বদা লিপ্ত রয়েছে জানিয়ে বলেন, এই একই দুস্কৃতিকারিরা পদ্মা সেতু তৈরির সময় দেশে-বিদেশে এটি নিয়ে চক্রান্তের জাল বিছিয়েছিলেন। সময়ের পরিক্রমায় আজ দৃশ্যমান পদ্মাসেতু ১৬ কোটি মানুষের আবেগের জায়গায় স্থান করে নিয়েছে। যে বিশ্বব্যাংক পদ্মা সেতু প্রকল্প থেকে সরে গিয়েছিলো তারা এখন ভুল বুজতে পেরে অগ্রসরমান বাংলাদেশের সাথে কাজ করতে চায় ।

বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের একান্ত সচিব কবির খানের সঞ্চালনায় হাফিজ ইমাদ উদ্দিনের তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া মতবিনিময় সভায় প্রকল্পটির বিস্তারিত তুলে ধরেন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কে এম তারিকুল ইসলাম, সমাপনী বক্তব্য রাখেন বাংলাদেশ রিজিওনাল কানেকটিভিটি প্রজেক্টের প্রকৌশলী সরোয়ার আহমদ।

স্বাগত বক্তব্য রাখেন, সিলেটের বিভাগীয় কাস্টমসের অতিরিক্ত কমিশনার রাশিদুল হাসান, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (জকিগঞ্জ সার্কেল) সুদীপ্ত রায়, বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুব ও বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সদস্য জাকির হোসেন, বিয়ানীবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ হিল্লোল রায়, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক দেওয়ান মাকসুদুল আউয়াল প্রমুখ।

Back to top button