জুড়ী

কুড়িয়ে পাওয়া ৪ লাখ টাকার সরঞ্জাম ফেরত দিলেন জুড়ীর আব্দুর রহিম

জুড়ী প্রতিনিধি, মৌলভীবাজার-সিলেটের বিয়ানীবাজার উপজেলার মোল্লারগাও গ্রামের বাবার আহমদ ঢাকা থেকে বিয়ের কেনাকাটা করে গাড়িতে বাড়ি ফিরার পথে শ্যামলী পরিবহনের গাড়ির লকারের ঢাকনা খুলে মালভর্তি ব্যাগটি রাস্তায় পড়ে যায়।

বিয়ের সরঞ্জাম ভর্তি ব্যাগটি কুড়িয়ে পান মৌলভীবাজারের জুড়ী উপজেলার আবদুর রহিম। অনেক খোজা খুজি এবং চেষ্টায় মালিকের সন্ধান পেয়ে এক দিন পর সোমবার (১১ ডিসেম্বর) ব্যাগটির মালিকের নিকট ফেরত দেওয়া হয়েছে।

আব্দুর রহিম

আবদুর রহিম ও বাবর আহমদ জানিয়েছেন, বাবর আহমদের বড় বোন সপরিবার মার্কিন যুক্তরাষ্ট্রে থাকেন। জানুয়ারি মাসের শেষের দিকে বোনের মেয়ের বিয়ে ঠিক হয়েছে। বিয়ে উপলক্ষে ঢাকা থেকে প্রায় চার লাখ টাকার জিনিসপত্র কেনেন বাবর। কয়েকটি ব্যাগে নিয়ে রোববার শ্যামলী পরিবহনের একটি বাসে করে বিয়ানীবাজারে ফিরেন তিনি। গন্তব্যে পৌঁছানোর পর একটি ব্যাগ খুঁজে পান নি। এ সময় গাড়ির মাল রাখার স্থানের (লকার) ঢাকনা খোলা পাওয়া যায়। বাবর বিষয়টি স্থানীয় শ্যামলী কাউন্টারে জানান।

এদিকে রোববার রাত নয়টার দিকে জুড়ী উপজেলা সদরের আমতৈল এলাকায় স্থানীয় কিছু লোক সড়কের পাশে একটি ব্যাগ দেখে জড়ো হন। একপর্যায়ে ব্যবসায়ী আবদুর রহিম সেখানে গিয়ে ব্যাগটি নিয়ে যান। এলাকাবাসীর পরামর্শে ব্যাগটির মালিকের সন্ধানে রাতেই স্থানীয় মসজিদে মাইকিং করানো হয়। পরে শ্যামলী পরিবহনের জুড়ী কাউন্টারে বিষয়টি জানানো হয়। সোমবার বেলা ১১টার দিকে ব্যাগের সন্ধান পেয়ে বাবর জুড়ীতে আসেন। আব্দুর রহিম ব্যাগটি তাঁর হাতে তুলে দেন। এ সময় শ্যামলী কাউন্টারের লোকজন, বাসের সুপারভাইজার ও এলাকার গণ্যমান্য কিছু লোক উপস্থিত ছিলেন।

আব্দুর রহিম জানান, প্রকৃত মালিকের কাছে ব্যাগটি বুঝিয়ে দিতে পেরে তিনি খুশি হয়েছেন।

ব্যাগ ফিরে পেয়ে বাবর আহমদ বলেন, ‘ আমি খুবই আনন্দিত। ব্যাগটি ফিরে পাওয়ার আশা ছেড়েই দিয়েছিলাম। সমাজে এখনো অনেক ভালো মানুষ আছেন, তার প্রমাণ পেলাম।’ তিনি আব্দুর রহিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Back to top button