বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে ফুটপাতে ঝুঁকিপূর্ণ ঢাকনা,রাতের আঁধারে অনিরাপদ সাধারণ মানুষ

মহসিন রনিঃ বিয়ানীবাজার পৌর শহরের রাস্তার পাশ দিয়ে ঘেঁষে জনসাধারণের হাটা চলার জন্য তৈরি করে দেয়া হয় ফুটপাত, যেখানে প্রতিদিন চলাচল করেন এই উপজেলার কয়েক হাজার মানুষ। তবে দিনের আলোতে চলাচল করলেও রাতের আধারে এই ঝুঁকিপূর্ন এই ঢাকনাটিতে যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। পিএইচজি মাঠের সাধারণ মানুষ চলাচলের জন্য যে ফুটপাত রয়েছেন সেখানে অসংখ্য ঢাকনা দিয়ে রাস্তা তৈরি করে দেয়া হয়েছে, তবে এসব ঢাকনার শক্তিশালী না হওয়ার ফলে হালকা হয়ে যাচ্ছে এবং ভেঙে পড়ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পিএইচজি মাঠের পাশে সিএনজি স্ট্যান্ডের পাশেই ঘেঁষে যে ফুটপাতটি রয়েছে সেখানে একটি ঢাকনা ভেঙে গেছে। যার ফলে রাতের আধারে ঝুঁকি নিয়ে মানুষ চলাচল করছে।

এ বিষয়ে সেলিম নামের এক পথচারী বলেন, আমরা প্রায়ই রাতের আধারে এই রাস্তা দিয়ে যাতায়াত করি। এই ভাঙা ঢাকনাটির কারনে অনেক যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। কর্তৃপক্ষের উচিত এ বিষয়ে সুনজর দেয়া।

কটু নামের এক বৃদ্ধ বলেন, চোখে কম দেখি রাতের আধারে এই ভাঙা ঢাকনায় আমি বাধাগ্রস্ত হয়ে পায়ে হালকা ব্যাথা ও পেয়েছি। যদি কর্তৃপক্ষ একটু নজর দেন তাহলে আমাদের চলাচলের সুবিধা হত।

Back to top button