বিয়ানীবাজার সংবাদ

সিলেটে ধর্মঘট, কপাল খুলেছে বিয়ানীবাজারের রিক্সা চালকদের

খন্দকার লোকমানঃ সিলেটের সকল পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে বিভাগজুড়ে ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’র ডা’কা ৭২ ঘণ্টার পরিবহন ধ’র্মঘট আজ মঙ্গলবার ভোর ৬টা থেকে শুরু হয়েছে। সেই সাথে সিলেট জে’লাজুড়ে চলছে সিএনজি চালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়ন রেজি. নং-চট্ট-৭০৭ ও সিলেট জে’লা অটোরিকশা/অটোটেম্পু শ্রমিক জোট রেজি. নং-চট্ট-২০৯৭-এর সমন্বয়ে গঠিত ঐক্য পরিষদের ডাকে ৪৮ ঘণ্টার ধ’র্মঘটের দ্বিতীয় দিনের কর্মসূচি।

ধর্মঘটে বিপাকে পড়েছেন বিয়ানীবাজার উপজেলার কয়েক হাজার মানুষ। সকাল থেকে অফিস ও কর্মস্থলগামীদের বেশি ভোগান্তি পোহাতে দেখা গেছে।এই সুযোগে কপাল খুলেছে বিয়ানীবাজারের রিক্সাচালকদের। মানুষ বিকল্প কোনো যান না পেয়ে দুরের পথে অনেকটা বাধ্য হয়েই বেছে নিচ্ছেন ব্যাটারিচালিত অটোরিক্সা। অধিক ভাড়া হাকিয়ে তাদের ইনকাম গতকাল সোমবার থেকে প্রায় দ্বিগুন অনেক ক্ষেত্রে তিনগুন বেড়ে গেছে। এমনটাই জানা গেলো কয়েকজন রিক্সা চালকদের সাথে কথা বলে।

কিশোরগঞ্জের যুবক আলা উদ্দিন অনেকদিন থেকে বিয়ানীবাজার পৌরশহরের আশেপাশে রিক্সা চালান তবে ধর্মঘটের কারনে গতকাল থেকে নতুন করে বিয়ানীবাজারের অনেক এলাকা চিনেছেন। ইনকাম হয়েছে প্রায় ১১০০ টাকা, যা অন্যদিনের তুলনায় প্রায় দ্বিগুন।

একইভাবে আরেকজন চালক জানালেন, মানুষ ইচ্ছে করেই বাড়তি টাকা দিয়ে গন্তব্যে যাচ্ছেন তবে অনেক জায়গায় সিএনজি চালিত অটোরিক্সা চালকদের বাধার মুখে পড়তে হচ্ছে তবুও তারা বাড়তি ভাড়া নিচ্ছেন না।

 

Back to top button