বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজার পৌর শহরে রাস্তা দখল করে ব্যবসা অসহায় মেয়র !

সিনিয়র প্রতিবেদকঃ বিয়ানীবাজার পৌর শহরের সড়কের মধ্যে আবারো ব্যবসা শুরু করেছেন কাঁচামাল ব্যবসায়ীরা। সকাল থেকে রাত অবদি কাঁচামালের পসরা সাজিয়ে ব্যবসা করার কারণে বিয়ানীবাজার-সিলেট-মৌলভীবাজার আঞ্চলিক মহাসড়কের বিয়ানীবাজার অংশে লেগে থাকে দীর্ঘ যানঝট। আর এতে করেই ঘটছে একের পর এক দুর্ঘটনা।

মাঝে মধ্যে বিয়ানীবাজার পৌরসভা এসব ব্যবসায়ীদের উচ্ছেদ করলেও ইদানিং তা আর কারো চোঁখে পড়ছে না। অনেকে বলছেন, কাঁচামাল ব্যবসায়ীদের উচ্ছেদ করতে করতে মেয়র অনেকটা হয়রান হয়ে পড়েছেন। একদিকে উচ্ছেদ করলেও অন্যদিকে তারা আবার পসরা সাজিয়ে ব্যবসা শুরু করেন। অপর একটি সূত্র বলেছে, মেয়রের নির্বাচন সামনে, তাই তাদেরকে নিয়ে তিনি কৌশলী ভূমিকা পালন করছেন।

সূত্র জানায়, বিয়ানীবাজার পৌর শহরের কিচেন মার্কেটে সম্প্রতি কাঁচামাল ব্যবসায়ীদের জায়গা করে দেওয়া হয়। এরপর ব্যবসায়ীরা সেখানে ব্যবসা শুরু করেন। গুরুত্বপূর্ণ এই সড়ক থেকে ব্যবসায়ীরা নির্ধারিত কিচেন মার্কেটে চলে গেলে বিয়ানীবাজার পৌরশহরের সৌন্দর্য্য বৃদ্ধি পায়। পাশাপাশি পূর্বের তুলনায় যানঝট অনেকটা কমে যায়। কিন্তু হঠাৎ করে আবার সকল ব্যবসায়ীরা কিচেন মার্কেটে ব্যবসার পাশাপাশি সড়ক দখল করে ব্যবসা শুরু করে দেন। যার কারণে শহরে প্রতিদিন লেগে থাকে দীর্ঘ যানঝট। এছাড়াও এখানে ঘটছে একের পর এক দুর্ঘটনা। যদিও শহরে ট্রাফিক পুলিশ দায়িত্ব পালন করে তারপরও ভাসমান এসব কাঁচামাল ব্যবসায়ীদের কারণে তাদের দায়িত্ব পালনে অনেকটা হিমসিম খেতে হচ্ছে।

ট্রাফিক পুলিশের একজন কনস্টেবল জানান, ভাসমান এসব ব্যবসায়ীদের কারণে তাদেরকে দায়িত্ব পালন করতে অনেকটা হিমসিম খেতে হয়। দিন রাত সড়ক দখল করে রাখার কারণে বড় বড় যান বাহন চলাচলেও বিঘ্ন ঘটছে।

এদিকে ভাসমান কয়েকজন ব্যবসায়ী জানান, রাস্তার পাশে পসরা সাজিয়ে ব্যবসা করলে হরেক রকম কাস্টমার পাওয়া যায়। তাই তাদের ব্যবসা কিচেন মার্কেটের চেয়ে এখানে বেশি হয়। এদিকে অনেক ক্রেতা অভিযোগ করেছেন, সড়কের পাশ থেকে তারা সওদা কিনে ওজনে কম পেয়েছেন।

এ বিষয়ে জানতে বিয়ানীবাজার পৌরসভার মেয়র মোঃ আব্দুস শুকুর এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ভাসমান ব্যবসায়ীদের উচ্ছেদ কার্যক্রম অব্যাহত রয়েছে। সড়ক দখল করে আবার ব্যবসার পসরা বসানোর বিষয়টি তার নজরে এসেছে। তাই শীঘ্রই তাদের উচ্ছেদে ব্যবস্থা নিবেন বলে তিনি জানান।

Back to top button