বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজার প্রধান সড়কে ঝুকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটি, সরানো উদ্যোগ নেই

নিজস্ব প্রতিবেদক: বিয়ানীবাজারে দীর্ঘ দিন থেকে প্রধান সড়কে তিন রাস্তার মোরে ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটিতে আতঙ্কে দিন পার করছে গাড়িচালক সহ যাত্রীরা। বাস স্ট্যান্ডের পাশে সিলেট-বিয়ানীবাজার-বারইগ্রাম সহ স্থানীয় দুটি রাস্তা দিয়ে প্রায় কয়েক হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করেন। বৈদ্যুতিক খুঁটির কারণে সড়ক সংকুচিত হওয়ার পাশাপাশি শহর ও শহরতলি এলাকায় প্রায়ই তীব্র যানজট হচ্ছে। এছাড়া অহরহ ঘটছে ছোট-বড় অনেক দুর্ঘটনা। কিন্তু এসব ঝুকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটি সরানোর জন্য পল্লীবিদ্যু অফিসের পক্ষ থেকে কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে না।

স্থানীয়রা জানান, দীর্ঘ দিন থেকে মহাসড়কে একাধিক ঝুঁকিপূর্ন বৈদ্যুতিক খুঁটির বিষয়টি স্থানীয় পল্লি বিদুৎ অফিসে জানানো হলে কোনো ব্যাবস্থা নেয়া হয়নি। যেকোনো সময় এই খুঁটির কারণে বড় দুর্ঘটনায় ঘটতে পারে। তা ছাড়া হরহামেশাই পল্লি বিদুৎ অফিসের দায়িত্বশীলরা এই রাস্তা দিয়ে যাতায়াত করেন৷

প্রায় ছয় বছর আগে সড়কটি দুই লেনে উন্নীত হলেও বিদ্যুৎ খুঁটির কারণে যানবাহন চলাচলে অনেকাংশেই দুইলেনের সুবিধা পাচ্ছে না জনসাধারণ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বারইগ্রাম-সিলেট আঞ্চলিক মহাসড়কের বিয়ানীবাজার পৌরশহরের উত্তরবাজার বাসস্ট্যান্ড এলাকায় সড়কের মাঝখানে দাঁড়িয়ে রয়েছে একটি ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটি। ঝুকিপূর্ণ এ খুঁটির দুই পাশ দিয়ে রিকশা, সিএনজি, পিকআপ, মাইক্রোবাস, ট্রাক ও বাস চলাচল করছে। এ খুঁটির কয়েকটি স্থানে গাড়ির ধাক্কার চিহ্নও রয়েছে।

বিয়ানীবাজার জোনাল অফিসের ডিজিএম অভিলাষ চন্দ্র পাল বলেন, বাস স্ট্যান্ডের ঝুঁকিপুর্ণ খুটিসহ পৌর শহরে গুরুত্বপূর্ণ সড়ক গুলোতে যে সব ঝুঁকিপূর্ণ খুটি রয়েছে সেগুলো সরানোর উদ্যোগ নেয়া হবে।

Back to top button