বড়লেখা

বাঁচতে চায় বড়লেখার ৬ বছরের শিশু শাফি

আহমেদ ইফতেখার: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণ শাহবাজপুর এলাকার কৃষক আমির হোসেনের শিশু সন্তান শাফি।মাত্র ৬ বছর বয়সী এই শিশু ব্রেইনে ইনফেকশন জনিত কারণে অসুস্থ হয়ে গত নয় মাস থেকে মৃত্যুর সাথে লড়াই করছে।ছেলেকে বাঁচাতে নিজের সর্বোচ্চ দিয়ে চিকিৎসা করিয়েছেন বাবা আমির হোসেন।কিন্তু বর্তমানে তিনি থমকে গেছেন।টাকার অভাবে এখন আর আদরের সন্তানের প্রয়োজনীয় চিকিৎসা করাতে পারছেন না। চোখের সামনে আদরের সন্তানের কষ্ট এবং দিনেদিনে শারীরিক অবনতি তাকে বারংবার পীড়া দিচ্ছে।

জানা যায়, হাম জাতীয় এই রোগের প্রভাবে বেঁকে গেছে শাফির শরীরের কিছু অঙ্গ। হাঁটাতো দূরের কথা, শোয়া থেকে উঠে বসতে পারেনা একসময় সারা বাড়ি দাপিয়ে বেড়ানো এই শিশু। বয়স মাত্র ছয়, কিন্তু বয়সের তুলনায় তার শারীরিক বিকাশ আরো অনেক কম। শাফির উন্নত চিকিৎসার জন্য প্রয়োজন প্রায় পাঁচ লক্ষেরও অধিক টাকা। তার কৃষক পিতা আমির হোসেনের পক্ষে এই খরচ বহন করা রীতিমতো অসম্ভব। তাই তিনি ছেলেকে বাঁচাতে সবার সাহায্য প্রার্থনা করেছেন।

আমির হোসেন বলেন, আমার ছেলেটা আগে সুস্থই ছিলো। হাটতো, খেলতো, খুব সুন্দর করে কথা বলতো। কিন্তু নয় মাস আগে হঠাৎ করে তার শরীরে অবনতি দেখা দেয়। আমরা মনে করেছিলাম শরীর দুর্বলতার জন্য এরকম হচ্ছে। ডাক্তার দেখানোর পর তার শরীরে জটিল রোগ দেখা দেয়। এখন চিকিৎসার জন্য প্রায় পাঁচ লক্ষ টাকার প্রয়োজন। আমি একজন গরীব কৃষক এর পক্ষে এই খরচ বহন করা অসম্ভব।

অন্য দশটা শিশুর মতো শাফিও সাধারণ ভাবে খেলাধুলা, দুষ্টমি, হইচই করে সারা বাড়ি মাতিয়ে রাখতো। সেই শাফি এখন কথা বলার শক্তিও হারিয়ে ফেলেছে। তার এই অবস্থা দেখে প্রতিবেশীরাও দূখঃ ভারাক্রান্ত মন নিয়ে সবার কাছে সাহায্য চেয়েছেন।অসুস্থ শাফি সুস্থ হয়ে আবারও ফিরে পাবে বাকশক্তি, হাটার ক্ষমতা, সহপাঠীদের সাথে যাবে স্কুলে এমনটাই প্রত্যাশা সকলের। তবে এরজন্য প্রয়োজন সবার সাহায্য।

সাহায্যের ঠিকানা :
01782221066 (বিকাশ পার্সোনাল)

Back to top button