বড়লেখা

বড়লেখায় পল্লী বিদ্যুতের খুঁটি পড়ে মুক্তিযোদ্ধা কন্যার ঘর বিধ্বস্ত: পাশে দাঁড়াল প্রশাসন

বড়লেখা প্রতিনিধি- করোনার উদ্বেগ আতঙ্কের মধ্যেই ঝড়ে বৈদ্যুতিক খুঁটি পড়ে ছিন্নভিন্ন হয়ে গেছে বড়লেখা উপজেলার মুক্তিযোদ্ধার সন্তান হতদরিদ্র লায়লা বেগমের পরিবারের মাথা গোঁজার ঠাঁই । পরিবার নিয়ে কোনমতে বসবাস করার শেষ সম্বল কুঁড়েঘরটি হারিয়ে প্রতিবেশীর ঘরে আশ্রয় নেওয়া দুর্গত এই পরিবারটির পাশে দাঁড়িয়েছে বড়লেখা উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার (৪ মে) দুপুরে দুর্গত পরিবারটির জন্য অর্থ ও খাদ্য সহায়তা নিয়ে উপস্থিত হন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো. শামীম আল ইমরান। এসময় দ্রুততম সময়ের মধ্যে নতুন ঘর নির্মাণ করে দেওয়ার জন্য ঝড়ে দুর্গত পরিবারটিকে আশ্বস্ত করেন তিনি।

জানা গেছে, গতকাল বুধবার বিকেলের দিকে সৃষ্ট ঝড়ে বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের করমপুর গ্রামের মৃত মুক্তিযোদ্ধার সন্তান হতদরিদ্র লায়লা বেগমের কুঁড়েঘরে পাশে থাকা বৈদ্যুতিক খুঁটি পড়ে যায়। এসময় কেউ হতাহত না হলেও বসতঘর সম্পূর্ণ লণ্ডভণ্ড হয়েছে। এতে পরিবারটি প্রতিবেশীর বাড়িতে আশ্রয় নেয়।

এদিকে খবর পেয়ে তাৎক্ষনিক পরিবারটির পাশে দাঁড়িয়েছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান। পরে তিনি পরিবারটির হাতে পাঁচ হাজার টাকার চেক ও ২০কেজি চাল, ৫ কেজি আলু, ২কেজি ডাল, ২ কেজি পেয়াজ এবং ১ কেজি তেল তুলে দেন।

এসময় উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত (ইউপি) চেয়ারম্যান সেলিম আহমদ খান, ইউপি সদস্য বদরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান জানান, ‘ঝড়ে পরিবারটি ঘর হারিয়েছে। তাদের থাকার কোনো জায়গা নেই। অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছে। স্থানীয় সাংসদ ও সরকারের মাননীয় পরিবেশ বন জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিনের নির্দেশনায় তাদেরকে প্রাথমিকভাবে ৫হাজার টাকার চেক ও কিছু খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে । আজকের মধ্যেই ভাঙ্গা বৈদ্যুতিক খুঁটি অপসারণ করার জন্য বড়লেখা জোনাল পল্লী বিদ্যুৎ- এর ডিজিএমকে অনুরোধ করা হয়েছে । কালকেই তাদের থাকার জন্য একটি ঘর নির্মাণের কাজ শুরু করা হবে।’

Back to top button