বড়লেখা

বড়লেখায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৫ চা শ্রমিক পরিবার

নিজস্ব প্রতিবেদক :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে নতুন ঘর পেলেন ৫ টি দরিদ্র চা শ্রমিক পরিবার। বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের ‘‘চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে মডেল আবাসন প্রকল্প’’-এর আওতায় উপজেলার ৫টি চা বাগান এলাকায় ২০ লাখ ৩ হাজার ৫শত টাকা ব্যয়ে এ ঘরগুলো নির্মাণ করে দেয়া হয় ।

উপজেলা সমাজসেবা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের ‘‘চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে মডেল আবাসন প্রকল্প’’-এর আওতায় উপজেলার বাহাদুরপুর চা বাগান, পাল্লাথল চা বাগান, করামতনগর চা বাগান, নিউ সুমনভাগ চা বাগান এবং ছোটলেখা চা বাগান এলাকার ৫টি দরিদ্র চা শ্রমিক পরিবারের জন্য নতুন ৫ টি ঘর নির্মাণ করা হয়েছে । প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ৪ লাখ ৭শত টাকা।পাকা ঘরগুলোর দেওয়াল পাকা ও চাল ঢেউটিন। এতে থাকছে ২টি রুম, ফ্লোর পাকা, বারান্দা, রান্নাঘর ও বাথরুম রয়েছে।

বুধবার(৩ জুন) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান নবনির্মিত পাকা ঘরগুলো পরিদর্শন করেন। এসময় অন্যান্যের মধ্যে দক্ষিণ শাহবাজুপর ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন, সাংবাদিক আব্দুর রব, নিউ সমনবাগ চা বাগানের ব্যবস্থাপক মোহাম্মদ আলী খান, ছোটলেখা চা বাগানের ব্যবস্থাপক শাকিল আহমদ, দক্ষিণগুল (কেরামতনগর) চা বাগানের ব্যবস্থাপক মাসুম আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান জানান, সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে চা শ্রমিকদের জীবন মান উন্নয়নে ‘মডেল আবাসন’ নির্মাণ প্রকল্পের আওতায় বড়লেখায় ৫টি দরিদ্র চা শ্রমিক পরিবারের জন্য বরাদ্দ পাওয়া যায়। স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের পরিবশে, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন মহোদয়ের বিশেষ দিক নির্দেশনায় ২ বেডরুম, সংযুক্ত টয়লেট ও রান্নাঘর সমেত পাকাঘর নির্মাণের কাজ শুরু করা হয় । ইতিমধ্যে পরিবেশমন্ত্রী একটি ঘর পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছেন। করোনা ভাইরাস সংক্রমণের আশংকার কারণে অপর ৪টি ঘরের নির্মাণ কাজ কিছুটা বিলম্বিত হয়। তবে গত ৩১ মে সেগুলোও সম্পন্ন হয়েছে। বুধবার সরেজমিনে তা পরিদর্শন করা হয়েছে এবং নির্মাণ কাজ মানসম্মত হয়েছে বলে প্রতিয়মান হয় । মাননীয় মন্ত্রী মহোদয় এলাকায় আসলেই ঘরের চাবি আনুষ্ঠানিক হস্তান্তর করা হবে।

Back to top button