বিয়ানীবাজার সংবাদ

করোনা ভাইরাসে সব চেয়ে ঝুঁকিতে দিনমজুররা!

মহসিন রনিঃ সম্প্রতি করোনা ভাইরাস আতংকে সচেতন মানুষেরা যেখানে ঘরে অলস সময় পার করছেন। সেখানে জীবিকা নির্বাহের জন্য প্রতিদিন ভোর হলে পেটের দায়ে ছুটে আসেন খেটে খাওয়া মানুষ গুলো।

বাংলাদেশে করোনা ভাইরাসটি মহামারি আকার ধারণ করবে এমনটা ধারণা বিশ্লেষকদের। করোনা ভাইরাসে বাংলাদেশ না যতটা হুমকির মুখে তার থেকে বেশি হুমকির মুখে সিলেট। এখানকার বেশিরভাগ উপজেলা প্রবাসী অধ্যুষিত হওয়াতে আতংক ক্রমশ বাড়ছে। সসম্প্রতি করোনা ভাইরাস আতংকে ইউরোপ,আমেরিকা মধ্যপ্রাচ্যের দেশ থেকে প্রায় ২৬ হাজারের ও বেশি প্রবাসী সিলেটে এসেছেন।

করোনা ভাইরাস সতর্কতায় সমাজের অধিকাংশ বিত্তবানরা যেখান ঘরে আবদ্ধ আছেন মুদ্রার উল্টো পিঠে রিকশাচালক কিংবা খুচরা বিক্রেতারা। পেটের দায়ে প্রতিদিন কয়েকশ যাত্রীকে গন্তব্যে পৌছে দেন আর সেখান থেকে ছড়াতে পারে করোনা ভাইরাস বলা যেতে পারে সবচেয়ে বেশি ঝুঁকিতে এই মানুষ গুলো। তবে নিজেরা করোনা ভাইরাসের প্রভাব জেনেও রিকশা নিয়ে বের হোন প্রতিদিন সকালে সংসার চালাতে। সরকারের হোটেল রেস্তোরাঁ গুলো বন্ধ দেওয়ায় ক্ষানিকটা প্রশ্ন জাগে তাদের মন তবে এসব চিন্তা করার সময় যে তাদের হাতে নেই দিন শেষে ব্যাটারি চালিত রিকশা মালিককে দু থেকে তিনশো টাকা বুঝিয়ে দিতে হবে পরিবারের জন্য খরচ করতে হবে।

গোটা দেশে যখন আতংক তখন কেন রিকশা নিয়ে বের হোন? এমন প্রশ্নের উত্তরে রিকশা চালক ছমছু ক্ষানিকটা চিন্তা করে বলেন রিকশা নিয়ে না বের হলে বউ বাচ্চা খাবে কি?

সময় যতই যাচ্ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ততই বাড়ছে। এখন পর্যন্ত বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা আক্রান্তের সংখ্যা ২৭ পাঁচজন সুস্থ হয়েছেন এবং ২০ জন চিকিৎসাধীন।

Back to top button