বিয়ানীবাজার সংবাদ

আজ থেকে তিন বছর আগে কেদেছিল বিয়ানীবাজারবাসী; স্মৃতিতে থাকবেন তাঁরা

মহসিন রনি,নিজস্ব প্রতিবেদকঃ অক্টোবর মাসের ৩০ তারিখ ২০১৭ সাল থেকে প্রতিবছর এই দিনটি নীরবে কাদায় বিয়ানীবাজারবাসীকে। আজ থেকে তিন বছর আগে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে শরনার্থীদের শীত বস্ত্র বিতরন করতে যান বিয়ানীবাজারের তরুণ ব্যবসায়ী খয়ের, রেজাউল, জুবের, ইকবাল, বাবুল ও মাইক্রোবাস চালক বাবুল। তবে রোহিঙ্গাদের শীত বস্ত্র ঠিকই বিতরন করেছেন কিন্তু ফেরার পথে সড়ক দূর্ঘটনায় না ফেরার দেশে চলে যান বিয়ানীবাজারের মাথিউরা পূর্বপাড় এলাকার মৃত লুৎফুর রহমানের ছেলে রেজাউল করিম (৩৪), মুড়িয়া ইউনিয়নের ছোটদেশ গ্রামের যুক্তরাষ্ট্র প্রবাসী বাজিদ খানের ছেলে খায়রুল বাশার খান খয়ের (৪২), পৌরসভার শ্রীধরা গ্রামের ময়না মিয়ার ছেলে জোবের আহমদ (৩০), শেওলা ইউনিয়নের কাকরদিয়া গ্রামের নাজিম উদ্দিনের ছেলে ইকবাল আহমদ (২৮) এবং কসবা গ্রামের আরজিদ আলীর ছেলে বাবুল আহমদ (৩৩) ও মুসলিম আলীর ছেলে মাইক্রোবাস চালক বাবুল আহমদ (৩৫)।

২০১৭ সালের ৩০ অক্টোবর সকাল ৭টায় ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদী সদর উপজেলার মধবদি থানার কান্দাইল এলাকায় বাস-মাইক্রোবাস সংঘর্ষে প্রাণ হারান তরুণ ব্যবসায়ী খয়ের, রেজাউল, জুবের, ইকবাল, বাবুল ও মাইক্রোবাস চালক বাবুল। তবে ভাগ্যক্রমে বেচে যান তাদের সহযোগী বিয়ানীবাজারের দুই পরিচিত ব্যাবসায়ী হাফিজ এবং দেলোয়ার।

সেদিন অশ্রুশিক্ত ছিল পুরো বিয়ানীবাজার। মায়ানমারের নির্যাতনের শিকার রোহিঙ্গা শরনার্থীদের পাশে দাড়াতে গিয়ে এভাবে তাজা ৬ টি প্রাণ ঝরে যাবে কেইবা জানতো।

৩০ অক্টোবর তাদের লাশ বাড়ি পৌছালে বিয়ানীবাজারের ইতিহাসে সর্ববৃহৎ জানাজার নামাজ অনুষ্ঠিত হয় বিয়ানীবাজার সরকারি কলেজ মাঠে। এসময় বিয়ানীবাজারের সকল শ্রেনী পেশার মানুষ ভীড় জমান তাদের শেষ বিদায় দিতে।

এদের মধ্যে অনেকেই রেখে গেছে পরিবারের ছোট সদস্য থেকে শুরু করে মা বাবা। আজও নীরবে ছেলে কিংবা বাবা হারানোর শূন্যতা কাঁদায় নিহত ব্যাবসায়ীদের স্বজনদের৷

উল্লেখ্য, কক্সবাজারে আশ্র্যয় নেয়া রোহিঙ্গা ক্যাম্পের উখিয়া ও টেকনাফ ক্যাম্পে সেনাবাহিনীর সহযোগিতায় শীতবস্ত্র বিতরণ শেষে চটগ্রাম ও ঢাকা হয়ে ফেরার পথে ২০১৭ সালের ৩০ অক্টোবর সকাল ৭টায় ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদী সদর উপজেলার কান্দাইল এলাকায় বাস-মাইক্রোবাস সংঘর্ষে প্রাণ হারান বিয়ানীবাজারের ৬ তরুণ ব্যবসায়ী। এ ঘটনায় তাদের সঙ্গী দুই তরুণ ব্যবসায়ী আহত হন।

Back to top button