বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজার পৌরশহরে ভাঙা ডাস্টবিন,সড়কে আবর্জনা;ভোগান্তিতে সাধারণ মানুষ

মহসিন রনিঃ বিয়ানীবাজার পৌরশহরের উত্তর বাজারের থা নার পাশে অ পরিক ল্পিত ডাস্টবিনে প্রতিদিন ময়লা ফেলছেন কয়েকশো মানুষ। পৌর শহরের নিমতলায় অবস্থিত এই ডাস্টবিনটি দীর্ঘ দিন থেকে ভাঙা থাকার ফলে নিদিষ্ট স্থান থেকে ময়লা সড়কে এসে পড়ছে। এতে করে সাধারন মানুষের চলাচলে যেমন ব্যাঘাত ঘটছে তেমনি বাতাসে ছড়াচ্ছে পচা দুর্গন্ধ।এদিকে আঞ্চলিক মহাসড়ক হওয়াতে এই সড়ক দিয়ে প্রতিদিন তিন উপজে লার কয়েক লাখ মানুষ যাতায়াত করেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিয়ানীবাজার পৌর শহরের নিমতলায় অবস্থিত ডাস্টবিনের বর্জ দীর্ঘ দিন থেকে পরিষ্কার করা হয়নি ,যার ফলে চারিদিকে পঁচা দুর্গন্ধ ছড়াচ্ছে সেই সাথে সড়ক দিয়ে চলাচলের সময় এই আবর্জনা থেকে মশা ও মাছির উৎপাতে বিপাকে পড়ছেন সাধারন মানুষ। পৌর শহরে অবস্থিত এই গুরুত্বপূর্ন সড়কের কয়েক গজের ভিতরে ব্যাবসা প্রতিষ্ঠান সহ বিয়ানীবাজার থা না,বিদ্যালয় সহ সরকারি বেসরকারি কয়েকটি হাসপাতাল রয়েছে ।ফলে স্থানীয়রা মনে করছেন দ্রুত তম সময়ের মধ্যে অ পরিক ল্পিত এই ডাস্টবিন থেকে বর্জ অ পসারন করে নতুন ভাবে একটি ডাস্টবিন তৈরি করে দিলে ভোগান্তি দূর হবে।

রিপন আহম দ নামের এক পথচারী বলেন,প্রতিদিন গুরুত্বপূর্ন কাজে আম রা এই সড়ক দিয়ে যাতায়াত করি পঁচা দুর্গন্ধে চলাচল অনুপযোগী হয়ে উঠছে বিয়ানীবাজারের প্রা ণ কেন্দ্রের এই সড়কটি। কর্তৃপক্ষ যদি একটু নজর দিতেন তাহলে কিছুটা হলে ভোগান্তি লাঘব হবে।

আনোয়ার হোসেন নামের এক রোগীর স্বজন বলেন ,রোগী নিয়ে হাসপাতা লে যাওয়ার সময় সড়কের পাশে রাস্তায় বর্জ দেখলাম পঁচা দুর্গন্ধে আমাদের সমস্যা হচ্ছিলো ।আমি সংশ্লিষ্টদের অনুরোধ জানাবো আমাদের সাধারন মানুষের কথা চিন্তা করে এখানে একটি সুন্দর ডাস্টবিন তৈরি করে দিবেন।

এ বিষয়ে বিয়ানীবাজার পৌরসভা র মেয়র আব্দুস শুকুর বিয়ানীবাজার টাইমসকে বলেন,নিমতলায় যে ডাস্টবিনটি রয়েছে সেটি আম রা দ্রুত সময়ের মধ্যে সংস্কার করে দিবো।

Back to top button
error: Alert: Content is protected !!