Advertisement
বড়লেখামৌলভীবাজার

বড়লেখায় শিক্ষক নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন

বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজারের জুড়ী উপজেলার ফুলতলা বশির উল্লাহ উচ্চ বিদ্যালয়ে ঘুস বাণিজ্যে চূড়ান্ত নির্বাচিত প্রধান শিক্ষক প্রার্থী নজরুল ইসলামের নিয়োগ বাতিলের দাবিতে এলাকাবাসী, স্কুলের শিক্ষক অভিভাবকরা ও সাবেক শিক্ষার্থীরা রোববার স্কুলের প্রধান ফটকের সামনের সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

Advertisement

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, ১৯৩৪ সালে প্রতিষ্ঠিত এই স্কুলটির যথেষ্ট সুনাম রয়েছে। বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতিসহ কতিপয় সদস্য ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিলে স্কুলটিকে অনিয়ম-দুর্নীতিতে নিমজ্জিত করে রেখেছেন। অর্থ বাণিজ্যের মাধ্যমে অযোগ্য ও অদক্ষ এক ব্যক্তিকে প্রধান শিক্ষক পদে নিয়োগ দিয়ে এই প্রতিষ্ঠানটিতে ধ্বংসের দিকে ধাবিত করছেন। ২৬ জুন প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষার আয়োজন করে নিয়োগ পরীক্ষায় মারাত্মক জালিয়াতির অভিযোগ সত্ত্বেও কমিটির দুর্নীতিবাজরা তড়িঘড়ি করে পরের দিন ২৭ জুন নিয়োগ অনুমোদন দেন। তারা তাদের পছন্দের ব্যক্তিকে সরকারি ছুটির দিন শনিবার নিয়োগপত্র প্রদান করেন। যা নজিরবিহীন। বন্ধের দিন স্কুল খোলে তারা অসৎ উপায়ে নিয়োগ দেওয়া প্রার্থীকে নিয়ে নিয়োগের প্রক্রিয়া সম্পন্ন করেন। এ সময় কমিটির শিক্ষানুরাগী সদস্য অফিসে ঢুকে প্রতিবাদ জানালে ম্যানেজিং কমিটির সভাপতি মাসুক আহমদ তার সঙ্গে অসদাচরণ করে অফিস থেকে বের করে দেন।

Advertisement

মানববন্ধন সমাবেশে বক্তব্য দেন ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য আব্দুল কুদ্দুস, শিক্ষানুরাগী সদস্য নাজমুল আলম লিজন, সাবেক ছাত্র ও বর্তমান অভিভাবক শাহিন আহমেদ, সাবেক ছাত্র ও বর্তমান ইউপি সদস্য স্বপন মল্লিক, সাবেক ছাত্র ইফতিহার আহমদ মনি, হাসানুজ্জামান হাসাদ প্রমুখ।

এব্যাপারে ম্যানেজিং কমিটির সভাপতি মাসুক আহমদ জানান, নিয়োগ বোর্ডে জেলা শিক্ষা অফিসারের প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা ছিলেন। নিয়োগ তার একার কোনো বিষয় ছিল না। নিয়োগ অত্যন্ত স্বচ্ছ হয়েছে।

Back to top button