Advertisement
বিয়ানীবাজার সংবাদ

২০২৪-২০২৫ অর্থবছরে বিয়ানীবাজার পৌরসভার ৬২ কোটি ৫৫ লক্ষ টাকার বাজেট ঘোষনা

বিয়ানীবাজার টাইমসঃ বিয়ানীবাজার পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। ৬২ কোটি ৫৫ লাখ ৫ হাজার টাকার এ বাজেট ঘোষণা করে পৌরসভার মেয়র ফারুকুল হক। বৃহস্পতিবার (২৭ জুন) সকালে পৌরমেয়র এ বাজেট ঘোষণা করা হয়।

Advertisement

বাজেটে মোট ব্যায় ধরা হয়েছে ৬২ কোটি ৫৫ লক্ষ ৬০ হাজার টাকা, বাজেটের সার্বিক উদ্বৃত্ত ২৭ লক্ষ ৪৫ হাজার টাকা। বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ৫ কোটি ৮৫ লাখ ৫ হাজার টাকা, রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৫৮ লাখ টাকা। এ বাজেটে উন্নয়ন খাতে জলবায়ু প্রকল্প ৩ কোটি,আইইউআইডিপি প্রকল্প ১১ কোটি ৩৫ লক্ষ টাকা, কোভিড ১৯ প্রকল্প ২ কোটি টাকা উন্নয়ন খাতে খরচ করার আশা করা হয়েছে।

Advertisement

পৌর মেয়র ফারুকুল হকের সভাপতিত্বে বাজেট সভায় প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম পল্লব। পৌর কর্মকর্তা আবিদ হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য মো. খসরুল হক, বিয়ানীবাজার উপজেলার নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমীন নাহার, বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের প্রভাষক কবির আহমদসহ আরো অনেকে।

পৌরবাসীর জীবন মান উন্নয়নে যোগাযোগ, ড্রেনেজ উন্নয়ন ও বর্ধিতকরণ, জলাবদ্ধতা, ও যানজট নিরসন, মশক নিধনসহ অবকাঠামোন উন্নয়ন করার কথা জানিয়ে পৌর মেয়র বলেন, পৌরসভার কাঙ্খিত উন্নয়ন করতে আমরা দায়িত্বগ্রহণের পর থেকে কাজ করছি।

পৌরসভার ইমাম আব্দুশ শুকুরের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া বাজেট অধিবেশন শুরু হয়। বাজেট সভায় উপস্থিত ছিলেন পৌরসভার বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ী, বিশিষ্টজন ও পৌরসভার সকল কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ।

Back to top button