কানাইঘাটসিলেট

কানাইঘাটে বৈরি আবহাওয়া ও বন্যা পরিস্থতি উপেক্ষা করে ভোটগ্রহন কাল; ৪টি ভোট কেন্দ্র পরিবর্তন

কানাইঘাট প্রতিনিধি :: কানাইঘাট উপজেলায় বৈরি আবহাওয়া ও বন্যা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পূর্বেই ৬ষ্ঠ ধাপের উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল বুধবার ৫ জুন। গতকাল সোমবার মধ্যরাত থেকে শেষ হয়েছে প্রচার-প্রচারণা। বিভিন্ন এলাকার মানুষ পানিবন্দী থাকায় এবং প্রতিকুল আবহাওয়ার কারণে আগামীকাল ভোট হবে কী না এ নিয়ে জনমনে সংশয় ছিলো। কিন্তু সবকিছু উপেক্ষা করে অবশেষে ভোটগ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা প্রশাসন।

বন্যা পরিস্থিতি ও বৈরি আবহাওয়ার কারনে আজ সকাল থেকে উপজেলার ৮১টি ভোট কেন্দ্রে ব্যালেট বাক্স সহ যাবতীয় সরঞ্জাম পৌছে দেয়া হচ্ছে। হালকা থেকে ভারি বৃষ্টি উপেক্ষা করে সংশ্লিষ্ট ভোটকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার, আনসার ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ব্যালট ছাড়া বাক্স সহ যাবতীয় সরঞ্জাম নিয়ে কেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা হতে দেখা গেছে।

এ প্রসঙ্গে কানাইঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে আলাপকালে সহকারি রিটার্নি কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার ফারজানা নাসরিন বলেন, আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী সামনে বন্যা পরিস্থিতির আরও অবনতি হওয়ার আশঙ্কা আছে। তাই ভোট গ্রহণের বিষয়টি নির্দিষ্ট তারিখেই শেষ করার উদ্দেশ্যে কাজ চলছে।” কানাইঘাটের ৮১ টি কেন্দ্রের মধ্যে ৪টি কেন্দ্র পানিবন্দী হওয়ায় বিকল্প ৪টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে বলে জানা গেছে।

বিকল্প কেন্দ্রগুলো হলো, ১নং লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের বাজেখেল কমিউনিটি স্কুলের পরিবর্তে মুলাগুল উচ্চ বিদ্যালয়, ৩নং দিঘীরপাড় পূর্ব ইউনিয়নের ১৯-২০নং ২টি ভোট কেন্দ্র ফরিদ উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিবর্তে সড়কের বাজার উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্র, শাহ ইবরাহিম তশ্না বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিবর্তে ঈদগাহ মাদরাসায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এবারের কানাইঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।

উপজেলায় মোট ভোটার ২ লক্ষ ১৮ হাজার ৯০৯ জন, এরমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১২ হাজার ১২৫জন ও মহিলা ভোটার ১ লক্ষ ৬ হাজার ৭৮৪ জন।

Back to top button