বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে বর্ণীল আয়োজনে বাংলা নববর্ষকে বরণ

বিয়ানীবাজার টাইমসঃ বিয়ানীবাজারে বর্ণীল বিভিন্ন আয়োজনে বাংলা বঙ্গাব্দ ১৪৩১ কে বরণ করা হয়েছে। সকালে বাংলা নববর্ষকে বরন করে নিতে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।

সকাল ১১টায় উপজেলা চত্বর থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়ে পৌরশহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বাঙ্গালিয়ানা সাজে নানা বয়সি মানুষ মঙ্গল শোভাযাত্রায় অংশ নেন। উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসহ সামাজিক-সাংষ্কৃতিক সংগঠনও নিজের ব্যানারে অংশ নেয়।

মঙ্গল শোভাযাত্রায় অংশ নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা আক্তার, উপজেলা ভেটেরিনারী সার্জন ডা. একে এম মুক্তাদির বিল্লাহ, বিয়ানীবাজার থানার ওসি দেবদুলাল ধর, মৎস্য কর্মকর্তা মো. হাসিবুল হাসান, মাধ্যমিক শিক্ষা কর্মকতা মৌলুদুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমাণ্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদসহ উপজেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক, শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

মঙ্গল শোভাযাত্রা শেষে উপজেলা মিলনায়তনে জাতীয় সঙ্গীত এবং পরে এসো হে বৈশাখ গানের মুর্ছনায় শুরু হওয়া উপজেলা প্রশাসন আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠান উপভোগ করেন নানা শ্রেণি পেশার মানুষ। বাংলা বর্ষবরণ উৎসবমুখর এবং শান্তিপূর্ণ ছিল, রঙবেরঙের সাজে মঙ্গল শোভাযাত্রা আকর্ষণীয় করতে নানা উদ্যোগ নেয়া হয় উপজেলা প্রশাসন থেকে। একই সাথে নিরাপত্তা নিশ্চিত করতে থানা প্রশাসনের সদস্যদের সরব উপস্থিতি ছিল।

গ্রামীণ সংস্কৃতিকে তুলে ধরার জন্য বাংলা নববর্ষে প্রথমবারের মতো বিয়ানীবাজারে কারুশিল্পের স্টল প্রদর্শনীর ব্যবস্থা করেছে প্রশাসন। এতে গ্রামীন ঐতিহ্যের নানা উপকরণ ও অনুষঙ্গের সাথে নতুন প্রজন্মের পরিচিতি করার সুযোগ হয়েছে।

মাউশির নির্দেশে উপজেলার সকল মাধ্যমিক -উচ্চ মাধ্যমিক স্কুলে ও কলেজে নববর্ষ বরণে নানা কর্মসূচি পালন করা হয়েছে বলে জানিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলুদুর রহমান বলেন, উপজেলার সকল মাধ্যমিক স্কুল ও কলেজে বাংলা নববর্ষ উদযাপন করা হয়েছে।

Back to top button