বিয়ানীবাজার সংবাদ

“পরনের কাপড় ছাড়া আর কিছু বাচেনি”- বিয়ানীবাজারে দুই শিক্ষকের ঘর পুড়ে ছাই

বিয়ানীবাজার টাইমসঃ কয়েক ঘন্টা আগেও ছিলো সব ঠিকঠাক কয়েক ঘন্টার ব্যবধানে ৪০ বছর ধরে তিলে তিলে গড়ে উঠা স্বপ্নের বাড়ি ৪০ মিনিটে পুড়ে ছাই। পরনের কাপড় ছাড়া আর কিছুই রাখেনি সর্বনাশা আগুন। এভাবেই নিজের ঘরে অগ্নিকান্ডের ঘটনার বর্ণনা দিচ্ছিলেন বিয়ানীবাজারের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোঃ খছরুজ্জামান। মঙ্গলবারে দিবাগত রাতে উপজেলার মুড়িয়া ইউনিয়নের বড়দেশ গ্রামের আইয়ুব আলীর বাড়িতে আগুন লেগে বিশাল ঘর পুড়ে ছাই হয়ে যায়। বাদ যায়নি নগদ টাকা স্বর্নালংকারসহ কোনোকিছুই। পুরো ঘর পুড়ে যাওয়ায় ক্ষতিপূরনের ব্যাপারে সঠিক কিছু বলা না গেলেও আনুমানিক ৮০-৯০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

জানা যায়, উপজেলার বড়দেশ গ্রামের আইয়ুব আলীর বাড়িতে মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক সোয়া দুইটার দিকে রান্নাঘরের ফ্রিজের শর্ট সার্কিট থেকে আগুন লেগে যায়। কোনো কিছু বুজার আগেই আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। ঘরে থাকা আইয়ুব আলীর ছোট পুত্র বিয়ানীবাজার চন্দগ্রাম সরকারি প্রাথমিক শিক্ষক মোঃ খছরুজ্জামান ও তার ইতালী প্রবাসী বড় ভাই দেলোয়ার হোসেনের স্ত্রী-পুত্র কন্যাকে নিয়ে চারজন কোনোরকমে প্রান বাছিয়ে ঘর থেকে বের হোন। খবর পেয়ে আশেপাশের মানুষ এসে আগুন নেভানোর চেষ্টা করেন এবং ফায়ার সার্ভিসকে খবর দেন। ফায়ার সার্ভিসের প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে তবে এর আগে সব পুড়ে ছাই হয়ে যায়।

ঘটনার আকস্মিকতায় সিলেটে থাকা আইয়ব আলীর মেজো পুত্র সিলেট সরকারি মহিলা কলেজের সহকারি অধ্যাপক মোঃ কামরুজ্জামান বাড়িতে ছুটে আসেন, অগ্নিকান্ডের ঘটনায় অনেকটাই বাকরুদ্ধ।

বিয়ানীবাজার ফায়ার সার্ভিস ও সিভিল স্টেশনের ইনচার্জ অনুপ কুমার সিংহ জানান, অগ্নিকান্ডে পুরো ঘর পুড়ে ছাই হয়ে গেছে, খবর পেয়ে আমাদের একটি টিম ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। তদন্ত ছাড়া ক্ষয়ক্ষতির পরিমান এবং কি কারনে অগ্নিকান্ডের ঘটনা তা সঠিক বলা যাচ্ছেনা। তবে প্রাথমিকভাবে মনে হয়েছে শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে।

Back to top button