বিয়ানীবাজার সংবাদ

বিএসটিআইয়ের অনুমোদন নেই, বিয়ানীবাজারের আমেরিকান সুইটসকে জরিমানা

বিয়ানীবাজার টাইমসঃ লাইসেন্স গ্রহণ না করেই বিএসটিআইয়ের মানচিহ্ন ব্যবহার করে পণ্য উৎপাদন, বিক্রয় ও বিতরণের দায়ে বিয়ানীবাজার পৌরশহরের আমেরিকান সুইটসকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পৌরশহরের কলেজ রোডস্থ আমেরিকান সুইটসের শাখায় অভিযান চালিয়ে এ জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বিএসটিআই সূত্র জানায়, বিএসটিআই সিলেট কার্যালয়ের একটি দল ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তারের নেতৃত্বে অভিযান চালায়। অভিযানে দেখা যায়, আমেরিকান সুইটস প্রতিষ্ঠানটি বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই চলছে। বিএসটিআই হতে ব্রেড (পাউরুটি) এর গুণগত মান যাচাই পূর্বক সিএম লাইসেন্স গ্রহণ না করেই বিএসটিআইয়ের মানচিহ্ন ব্যবহার করে পণ্য উৎপাদন, বিক্রয় ও বিতরণ করছে। বিএসটিআই আইনে প্রতিষ্ঠানটিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে প্রসিকিউটর হিসেবে বিএসটিআই সিলেট অফিসের ফিল্ড অফিসার মো তারিকুল ইসলাম সুমনসহ কর্মকর্তাবৃন্দ অং নেন। এছাড়া ভ্রাম্যমাণ আদালতকে বিয়ানীবাজার থানা পুলিশের সদস্যরা সহায়তা করেন।

বিয়ানীবাজার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আক্তার এ তথ্য নিশ্চিত করে জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত রাখার কথা জানান। তিনি বলেন, বিএসটিআইয়ের অনুমোদন না নিয়েই ব্রেড (পাউরুটি) উৎপাদন, বাজারজাত ও বিক্রি করার কারণে আমেরিকান সুইটসকে ৪০ টাকা অর্থদণ্ড প্রদান করে প্রাথমিকভাবে সতর্কতা প্রদান করা হয়েছে।

Back to top button