বিয়ানীবাজার সংবাদ

সব রাস্তার কাজ অগ্রাধিকার ভিত্তিতে শুরু হয়েছে, দ্রুত কাজ শেষ হবে- বিয়ানীবাজারে নুরুল ইসলাম নাহিদ এমপি

বিয়ানীবাজার টাইমসঃ বিয়ানীবাজারে ১৫-২০ বছর আগে মাত্র এক থেকে দেড় কিলোমিটার গ্রামীন রাস্তা পাকা ছিলো, আওয়ামীলীগের উন্নয়নের ধারায় আমাকে আপনারা নির্বাচিত করার পর আমি সবগুলো রাস্তা পাকা করে দিয়েছি। গত বন্যায় রাস্তা ব্যাপক ক্ষতিগ্রস্থ হওয়ার পর কথা দিয়েছিলাম শুষ্ক মৌসুমে কাজ শুরু হবে, মানুষের চাওয়া অনুযায়ী সব রাস্তার কাজ শুরু হয়েছে এবং দ্রুতগতিতে তা শেষ হবে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সাবেক শিক্ষামন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য, সিলেট-৬ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগ আয়োজিত উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের মহা সড়কে নিয়ে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশে পদ্মাসেতুর মত বড় সেতু হয়েছে। কৃষি প্রধান দেশ বাংলাদেশে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই কৃষকমরা বিনামূল্যে স্যার, বীজ ও বিভিন্ন কৃষিযন্ত্র পেয়েছে। বয়স্ক ভাতা বিধবা ভাতা, মাতৃকালীন ভাতা সহ বিভিন্ন খাতে সরকার অনুদান দিয়ে আসছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিল থেকে প্রতিনিয়ত অসুস্থ অসহায় রোগীদের আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। তিনি এসময় বিয়ানীবাজারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে বলেন, প্রতিটি স্কুল কলেজ মাদ্রাসায় একাধিক নতুন নতুন ভবণ তৈরী করা হয়েছে। বিয়ানীবাজার-সিলেটের বিকল্প রাস্তা বিয়ানীবাজার-চন্দরপুর রাস্তার কাজ আগামী এক মাসের মধ্যে শেষ হবে এবং আরেকটি বিকল্প রাস্তা বহরগ্রাম-শিবপুর সেতুর টেন্ডার আবারো হয়েছে এটি হয়ে গেলে চলাচলের বিকল্প হিসাবে মানুষ সহজেই এসব রাস্তা ব্যবহার করবে।

নুরুল ইসলাম নাহিদ বিএনপি নেত্রীকে এতিমের টাকা তসরুপকারি উল্লেখ করে বলেন, তারেক রহমান বিদেশে বসে দেশবিরোধী বিভিন্ন চক্রান্ত চালিয়ে যাচ্ছে। তারা জনগণের রায়কে ভয় পাচ্ছে। এজন্য নির্বাচনে না গিয়ে ক্ষমতায় আসতে চাচ্ছে। তাদের এই আশা পূর্ণ হবেনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই আগামী সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, এবার আওয়ামীলীগ তাকে আবার নৌকার টিকেট দিলে তিনি বিয়ানীবাজারের মানুষের প্রথম চাওয়া রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন করবেন।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খানের সভাপতিত্বে, সাধারন সম্পাদক দেওয়ান মাকসুদুল আউয়ালের সঞ্চালনায় উন্নয়ন সমাবেশে পুরো উপজেলা থেকে হাজার হাজার নেতাকর্মীরা মিছিল সহকারে যোগদান করেন। এই সমাবেশকে নেতাকর্মীদের উপস্থিতিকে স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশ বলে উল্লেখ করেন।

সমাবেশের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আব্দুর রহমান এবং গীতা পাঠ করেন নবেন্দু শেখর দে। পরে ১৯৭৫ সালের বঙ্গবন্ধুর পরিবার এবং মহান মুক্তিযূদ্ধের শহীদদের স্মরণে সকলে দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন। উপকারভোগী হিসাবে বক্তব্য রাখেন বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির।

সমাবেশে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল আহাদ কলা, সহ সভাপতি আহমদ হোসেন বাবুল, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হারুন হেলাল চৌধুরী, সহ-সভাপতি ছালেহ আহমদ বাবুল, সহ-সভাপতি আব্দুল খালিক, সহ-সভাপতি শামস উদ্দিন খান, সহ-সভাপতি নাজিম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সহ সাধারন সম্পাদক হারুনুর রশীদ দিপু, যুগ্ম সাধারন সম্পাদক সাবেক মেয়র আব্দুশ শুকুর, যুগ্ন সাধারন সম্পাদক উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, বিয়ানীবাজারের পৌর মেয়র ফারুকুল হক, সিলেট জেলা পরিষদের সদস্য খসরুল হক, আলীনগর ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, চারখাই ইউপি চেয়ারম্যান হোসেন মুরাদ চৌধুরী, দুবাগ ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন, শেওলা ইউপি চেয়ারম্যান জহুর উদ্দিন, কুড়ারবাজার ইউপি চেয়ারম্যান তুতিউর রহমান তোতা, মাথিউরা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আমান উদ্দিন, উপজেলা সাংগঠনিক সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মাসুদ হোসেন খান, পৌর আওয়ামীলীগের সভাপতি কাজি আব্দুল বাছিত, সাধারন সম্পাদক এবাদ আহমদ, দফতর সম্পাদক বেলাল আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জুবের আহমদ, ধর্ম বিষয়ক সম্পাদক মুছব্বির আহমদ, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন, ত্রান ও সমাজ কল্যান সম্পাদক শিহাব উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এমাদ উদ্দিন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আতিকুর রহমান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ময়নুল ইসলাম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক আব্দুল কাদির, শ্রম সম্পাদক আবুল হোসেন খসরু, সাংস্কৃতিক সম্পাদক আব্দুল ওয়াদুদ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আলমগীর হোসেন রুনু, উপজেলা আওয়ামীলীগের সদস্য, ছাদেক আহমদ আজাদ, লুতফুর রহমান ফয়সল, ইকবাল হোসেন তারেক, কাওছার আহমদসহ উপজেলা পৌর ও ইউনিয়ন আওয়ামীলীগের নের্তৃবৃন্দ।

এর আগে সমাবেশে যোগ দিতে বিয়ানীবাজারের বিভিন্ন ইউনিয়ন থেকে খন্ড খন্ড মিছিল সহকারে ১২ টার পর থেকে বিয়ানীবাজার পৌরশহরের দক্ষিন বাজারের সমাবেশস্থলে বিপুল সংখ্যক নেতাকর্মীরা জড়ো হোন। উপজেলা আওয়ামীলীগ ছাড়াও সমাবেশে যোগ দেন যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, মৎসজীবি লীগ, মহিলা আওয়ামীলীগসহ বিভিন্ন অঙ্গসংঘটনের নের্তৃবৃন্দ মিছিল সহকারে সমাবেশে যোগ দেন, এসময় সমাবেশটি মূল মঞ্চ পূর্ন করে আশেপাশের এলাকায় ছড়িয়ে পড়ে।

বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক দেওয়ান মাকসুদুল আউয়াল বলেন, বিভিন্ন অপপ্রচারের ও ষড়যন্ত্রের জবাব আজকের সমাবেশের উপস্থিতি। তিনি এসময় সবাইকে সরকারের উন্নয়ন মানুষের কাছে তুলে ধরে অপপ্রচারের দাত ভাঙ্গা জবাব দেয়ার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান বলেন, প্রধানমন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে এই এলাকায় তিনবারের দায়িত্ব দিয়েছেন সংসদ সদস্য হিসাবে এবারো যোগ্য এবং উন্নয়নের প্রার্থী হিসাবে নুরুল ইসলাম নাহিদকে নৌকা দিয়ে পাঠাবেন আর আমরা সবাই নৌকায় ভোট দিয়ে নাহিদ ভাইকে জয়ী করবো।

এছাড়াও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সকালে বিয়ানীবাজার সরকারি কলেজের পাশে দীর্ঘদিনের কাঙ্খিত ইনার কলেজ রোডের কাজের উদ্বোধন করেন।

Back to top button