বিয়ানীবাজার সংবাদ

বিএনপির অবাঞ্চিত ঘোষনার মধ্যে বিয়ানীবাজার-গোলাপগঞ্জে শমসের মবিন!

বিয়ানীবাজার টাইমস ডেস্কঃ নিজ এলাকা সিলেটের গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে ‘তৃণমূল বিএনপি’র চেয়ারপারসন শমসের মবিন চৌধুরীকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করেছিলেন স্থানীয় বিএনপি নেতাকর্মীরা। কিন্তু সে ঘোষণাকে ‘বৃদ্ধাঙ্গুলি’ দেখিয়ে নিজ এলাকায় এসেছেন তিনি। রোববার (২২ অক্টোবর) রাতে তিনি গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারের বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেছেন।

শমসের মবিন চৌধুরী। বাড়ি সিলেটের গোলাপগঞ্জে। ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান। বর্তমানে ‘তৃণমূল বিএনপি’র চেয়ারপারসন। মধ্যখানে ঘুরে এসেছেন রাজনৈতিক দল ‘বিকল্পধারা’।

সম্প্রতি একটি বেসরকারি একটি টেলিভিশন আয়োজিত গোলটেবিল বৈঠকে সিলেটের গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারের স্থানীয় বিএনপি এবং দলটির নেতা ফয়সল আহমদ চৌধুরী সম্পর্কে নানা মন্তব্য করেছেন। তাঁর এমন মন্তব্যকে ‘মিথ্যা ও বিভ্রান্তিকর’ দাবি করেছেন স্থানীয় বিএনপি নেতাকর্মীরা। এ নিয়ে গত ১৬ অক্টোবর গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে পৃথক বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সভা করেছেন তারা। এসময় বিএনপি নেতাকর্মীরা শমসের মবিন চৌধুরীকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করেন।

তবে এই ‘অবাঞ্ছিত’ ঘোষণার এক সপ্তাহের মধ্যেই নিজ এলাকায় এসেছেন শমসের মবিন। তিনি রোববার রাতে গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণ এলাকার শ্রী চৈতন্য মহাপ্রভুর মন্দিরে পূজামন্ডপ পরিদর্শন করে সনাতন ধর্মালম্বীদের সঙ্গে শুভ্চ্ছো বিনিময় করেন।

এসময় তার সঙ্গে ছিলেন ‘তৃণমূল বিএনপি’র সিলেট জেলা শাখার আহবায়ক এম এ হান্নান, গোলাপগঞ্জ উপজেলা শাখার আহবায়ক সানাউল হক। এরপর তিনি ভাদেশ্বর খমিয়াপাতন পূজামন্ডপ ও বিয়ানীবাজারের কয়েকটি পূজামন্ডপ পরিদর্শন করেন।

এদিকে, শমসের মবিন চৌধুরীর বিরুদ্ধে গত শনিবার (২১ অক্টোবর) সিলেটে সংবাদ সম্মেলন করেছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনে বিএনপির প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী। সংবাদ সম্মেলনে তিনি শমসের মবিনকে ‘দলছুট, বিশ্বাসঘাতক, নীতিহীন ও পথভ্রষ্ট’ আখ্যা দেন।

উল্লেখ্য, গত দুটি সংসদ নির্বাচনে সিলেট-১ (সিটি করপোরেশনভুক্ত এলাকা ও সদর উপজেলা) আসনে বিএনপির প্রার্থী হওয়ার কথা ছিল শমসের মবিন চৌধুরীর। শেষ পর্যন্ত দলের চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদিরকে এখানে বিএনপির প্রার্থী করা হয়। এ নিয়ে স্থানীয় বিএনপিতে দেখা দেয় মতবিরোধ। হতাশ হয়ে পড়েন শমসের মবিন চৌধুরী ও তাঁর অনুসারীরা।

২০১৫ সালে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তিনি দল থেকে পদত্যাগ করেন। ২০১৮ সালের অক্টোবরে যোগ দেন বিকল্পধারায়। সেখান থেকে যান তৃণমূল বিএনপিতে। গত ১৯ সেপ্টেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে তৃণমূল বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হয়। সে কাউন্সিলে তৃণমূল বিএনপির চেয়ারপারসনের দায়িত্ব পান শমসের মবিন চৌধুরী।

কাউন্সিলের পর গত ১২ অক্টোবর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশনের সঙ্গে বৈঠকে ‘তৃণমূল বিএনপি’ ৩০০ আসনে প্রার্থী দেওয়ার কথা জানান দলটির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী।

Back to top button