জাতীয়

ভিসানীতির কারণে পুলিশের ইমেজ সংকট হবে না: আইজিপি

টাইমস ডেস্কঃ যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতি প্রয়োগের ফলে বাংলাদেশ পুলিশে ইমেজ সংকট হবে না বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) আবদুল্লাহ আল-মামুন।

রাজধানীর পুরানা পল্টনে ট্যুরিস্ট পুলিশ হেডকোয়ার্টারে সোমবার দুপুরে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ভিসানীতি পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর উপরও কার্যকর হচ্ছে-এমন আলোচনার মধ্যেই পুলিশ প্রধান এ মন্তব্য করলেন।

মার্কিন নতুন ভিসা নীতি কার্যকরের ঘোষণার পর জনমনে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। আলোচনা হচ্ছে ভিসা নীতির কারণে পুলিশে প্রভাব পড়বে। ভিসা নীতি পুলিশকে ইমেজ সংকটে ফেলবে কি না? এমন প্রশ্নে আইজিপি বলেন, ভিসা নীতিতে পুলিশের ইমেজ সংকট হবে বলে মনে করি না।

বিভিন্ন সংঘাতের সময় অবৈধ অস্ত্র প্রদর্শন হয় কিন্তু অস্ত্র উদ্ধারে পুলিশের তেমন তৎপরতা দেখা যায় না, জাতীয় নির্বাচনে এসব অস্ত্র কোনো প্রভাব ফেলবে কিনা এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, যার কাছে অস্ত্র থাকে এবং প্রদর্শিত হয় তখন সর্বোচ্চ চেষ্টা দিয়ে পুলিশ কাজ করে। জাতীয় নির্বাচনের সময় আমাদের দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারবো বলে দৃঢ়ভাবে বিশ্বাস করি।

অস্ত্র উদ্ধারের বিশেষ অভিযান পরিচালনা হবে কিনা এমন প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, অস্ত্র উদ্ধারের অভিযান যথাসময়ে করা হবে। কৌশলগত কারণে এটি আমি বলতে চাচ্ছি না।

Back to top button