সিলেট

সিলেটে সিএনজি ফিলিং স্টেশনের আগুন, দগ্ধ ৭

সিলেট নগরের মিরাবাজারে বিরতি সিএনজি ফিলিং স্টেশনে বিস্ফোরনে দগ্ধ তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) এই ফিলিং স্টেশনের কম্প্রেসার কক্ষের একটি সেফটি বাল্ব বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ৯ জন দগ্ধ হন।

অগ্নিদগ্ধরা হলেন- রিপন (৩৪), লুৎফর (৩২), রুমেল (২৮), মিনহাজ (২৭), বাদল দাস (৪২), রামিম (১৮), রুমান (২৩), তারেক (৩০) ও মুহিন (৪৫)।

আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদেরদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত সিলেট তালতলা ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে ছুটে এসে ১৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

জানা যায়, সরকারি নির্দেশনা অনুযায়ী বিকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত সারা দেশের পেট্রোল ও সিএনজি পাম্প বন্ধ থাকার কথা থাকলেও মিরাবাজারের দাদা পীর মাজার সংলগ্ন বিরতি সিএনজি ফিলিং স্টেশন সন্ধ্যা ৬টার পরও খোলা ছিলো।

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, পাম্প বন্ধের সময়েও খোলা ছিলো বিরতি সিএনজি ফিলিং স্টেশন। সন্ধ্যা ৭টার দিকে ফিলিং স্টেশনটির কম্প্রেসার কক্ষের একটি সেফটি বাল্ব বিকট শব্দে বিস্ফোরিত হয়। এসময় কম্প্রেসার মেশিনসহ আশপাশের যন্ত্রপাতিতে আগুন ধরে যায়। এতে ৯ জন মুহুর্তে অগ্নিদগ্ধ হয়ে পড়েন। আহতরা বিরতি’র কর্মচারী ও তেল-গ্যাস নিতে আসা কয়েকজন।

সিলেট ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন ম্যানেজার বেলাল আহমদ বলেন- আগুনের খবর পেয়ে আমরা দুটি ইউনিট দ্রুত ছুটে আসি এবং ১০-১৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করি। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত করে বলতে হবে।

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ (পিপিএম)- এ ঘটনায় ৯ জন অগ্নিদগ্ধ হয়ে আহত হয়েছেন। তাদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Back to top button