সিলেট

সিলেটে বিএনপির মিছিলে ককটেল বিস্ফোরণ, যুবককে ধরিয়ে পুলিশে দিলেন নেতাকর্মীরা

টাইমস ডেস্কঃ সরকার পতনের একদফা দাবিতে সিলেটে বিএনপির কালো মিছিলে ককটেল বিস্ফোরণের অভিযোগে এক যুবককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। শনিবার বিকেলে নগরীর বন্দরবাজার কোর্ট পয়েন্ট এলাকা থেকে তাকে বিএনপি নেতাকর্মীরা আটক করেন।

আটককৃত যুবকের নাম আব্দুল কাদের জিলানি (২৫)। সে সুনামগঞ্জের দিরাই উপজেলার করিমপুর গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে। বর্তমানে জিলানি সিলেট নগরের বেতেরবাজার এলাকার ওয়াহিদ মিয়ার কলোনিতে থাকেন। তিনি পেশায় একজন সিএনজি অটোরিকশা চালক।

বিএনপি নেতাকর্মীরা জানান, সরকার পতনের এক দফা দাবিতে নগরে কালো পতাকা মিছিল করে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠন। বিকেল সাড়ে ৪টার দিকে রেজিস্টারি মাঠ শুরু হয়ে মিছিলটি কোর্ট পয়েন্ট এলাকায় আসা মাত্র প্রচন্ড শব্দে একটি ককটেল বিস্ফোরিত হয়। এ সময় ককটেল বিস্ফোরণের অভিযোগে জিলানীকে আটক করে পুলিশে সোপর্দ করে বিএনপি নেতাকর্মীরা।

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বলেন, বিএনপির কর্মসূচীকে পন্ড করতে উদ্দেশ্যমূলকভাবে এই বিস্ফোরণ ঘটানো হয়েছে। তবে বিএনপি নেতাকর্মীরা সব সময় তৎপর রয়েছে। কোন ষড়যন্ত্রই আন্দোলনকে ভিন্নখাতে নিতে পারবে না।

এসএমপির কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) সুমন কুমার চৌধুরী বলেন, ককটেল ফুটানোর অভিযোগে মিছিল থেকে জিলানি নামে একজনকে বিএনপির নেতাকর্মীরা ধরে আমাদের কাছে দিয়েছেন। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিস্তারিত জানার চেষ্টা করা হচ্ছে। পরবর্তীতে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Back to top button