কানাইঘাটসিলেট

কানাইঘাটে চাচা ও চাচাতো ভাইদের হামলায় একজন নিহত

কানাইঘাট প্রতিনিধিঃ সিলেটের কানাইঘাটে জমি সংক্রান্ত বিরোধের জেরে আপন চাচা ও চাচাতো ভাইরা পিটিয়ে নৃশংসভাবে কামিল আহমদ (৩৫)নামে এক যুবককে হত্যা করার খবর পাওয়া গেছে।

এ ঘটনাটি ঘটেছে সোমবার (২১ আগস্ট) রাত ১০টার দিকে উপজেলার দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নের নিজ বাণীগ্রাম গ্রামে।

নিহতের স্বজনরা জানান, জমি সংক্রান্ত বিরোধ নিয়ে কামিল আহমদের সাথে তার আপন চাচা আলা উদ্দিনের সাথে দীর্ঘদিনের বিরোধ চলে আসছিল। কামিল আহমদের বাবা-মা ছোটবেলা মারা যাওয়ার পর চাচা আলা উদ্দিন তাদের বেশ কিছু পৈত্রিক সম্পত্তি জবর দখল করে নেন। এতে প্রতিবাদ করে আসছিলেন কামিল আহমদ। যার কারণে তার উপরে ক্ষিপ্ত হয়ে চাচা ও চাচাতো ভাইয়েরা পূর্বে হামলা করে গুরুত্বর আহত করেছিল। গত সোমবার রাত ১০টার দিকে কামিল আহমদ স্থানীয় গাছবাড়ী বাজার থেকে বাড়ি ফেরার পথে পূর্ব পরিকল্পনা অনুযায়ী গ্রামের শামছুদ্দিনের বাড়ির পাশে আসামাত্র চাচা আলা উদ্দিন ও অপর ভাইয়ের ভাতিজারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে কামিল আহমদের উপর অতর্কিতভাবে হামলা চালিয়ে তার পা ভেঙ্গে ফেলে এবং পিটিয়ে গুরুত্বর আহত করে মৃত ভেবে রাস্তায় ফেলে রেখে চলে যায়। হামলার সময় কয়েকজন ঘটনাটি দেখলেও হামলাকারীদের ভয়ে কামিল আহমদকে বাঁচাতে কেউ এগিয়ে আসেনি।

একপর্যায়ে আশংকাজনক অবস্থায় তাকে স্বজনরা উদ্ধার করে সিলেট এমএজি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকীৎসাধীন অবস্থায় কামিল আহমদের মৃত্যু হয় । এ হত্যাকান্ডের খবর পেয়ে রাতেই থানার অফিসার ইনচার্জ গোলাম দস্তগীর আহমদ ঘটনাস্থলে যান এবং হত্যাকান্ডের সাথে জড়িতদের আটক করতে এলাকায় অভিযান চালালেও এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। জমি সংক্রান্ত বিরোধ নিয়ে কামিল আহমদ নিহত হয়েছেন এবং এ হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার করতে অভিযান চলছে বলে থানার অসি গোলাম দস্তগীর জানিয়েছেন। এ ঘটনায় নিহতের বোন শারমীন বেগম বাদী হয়ে চাচা আলা উদ্দিন সহ হত্যাকান্ডের সাথে জড়িত কয়েকজনকে আসামী করে থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন ।

শারমীন বেগম জানান,জমি জামা নিয়ে বিরোধের জের ধরে পূর্ব পরিকল্পনা অনুযায়ী তার চাচা আলাউদ্দিনের নেতৃত্বে তার নিরীহ ভাই কামিল আহমদকে অত্যন্ত নৃশংসভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। মৃত্যুর আগে তার ভাই হত্যাকারীদের নাম বলে গেছেন, যারা তার ভাইকে হত্যা করেছে তাদেরকে আসামী করে মামলা করবেন। স্থানীয় এলাকাবাসী এ নির্মম হত্যাকান্ডের সাথে জড়িত এলাকার প্রভাবশালী আলা উদ্দিন ও তার ভাতিজাদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

Back to top button