জকিগঞ্জসিলেট

জকিগঞ্জে সাড়ে ৪ হাজার কেজি চোরাই চিনি জব্দ, আটক ১

জকিগঞ্জ প্রতিনিধিঃ শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে চোরাই পথে আনা ৪ লক্ষ ৪৯ হাজার ২০০টাকা মূল্যের ৪ হাজার ৪৯২ কেজি (৯৪টি বস্তা) ভারতীয় চিনিসহ ১ জনকে আটক করেছে জকিগঞ্জ থানা পুলিশ। এ সময় চোরাচালানের কাজে ব্যবহৃত চিনি বহন করা একটি ট্রাক জব্দ করা হয়েছে।

রোববার ভোর রাতে জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মোশাররফ হোসেন-এর নির্দেশে ও এসআই জাহেদ হোসেন-এর নেতৃত্বে একদল পুলিশ জকিগঞ্জ পৌর এলাকার শেওলা পয়েন্টের যাত্রী ছাউনির সামন থেকে এসব চিনি ট্রাকসহ জব্দ করেন। এ সময় চোরাচালানের সাথে জড়িত কানাইঘাট উপজেলার ৪নং সাতবাঁক ইউনিয়নের পীরনগর গ্রামের মৃত হারুনুর রশিদের ছেলে মকবুল হোসেন (৩৪)কে আটক করে পুলিশ।

পুলিশ জানায়, ভারত থেকে কানাইঘাট সীমান্ত দিয়ে চোরাই পথে এনে ওই চিনি দেশিয় কোম্পানির পুরাতন চিনির বস্তায় ভর্তি করে দেশের বিভিন্ন স্থানে পাচার করা হয়। অবৈধভাবে আনা চিনি পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে জকিগঞ্জ পৌর এলাকার শেওলা রাস্তার মুখে যাত্রী ছাউনির সামনে চেকপোস্ট বসিয়ে অভিযান চালিয়ে চিনিসহ ট্রাক জব্দ এবং একজনকে আটক করা হয়। উপস্থিত লোকজনের সামনে আটক মকবুল হোসেন-এর স্বীকারোক্তি অনুযায়ী চোরাকারবারের সাথে জড়িত অপর দুইজনসহ মোট তিন জনের বিরুদ্ধে জকিগঞ্জ থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেফতারে পুলিশী তৎপরতা অব্যাহত রয়েছে।

Back to top button