বিয়ানীবাজার সংবাদ

জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে চ্যাম্পিয়ন বিয়ানীবাজারের আমান ও সালাহউদ্দিন

মহসিন রনি : বর্তমানে দেশের স্বাস্থ্য সচেতন তরুণদের কাছে জনপ্রিয় এক খেলার নাম আর্ম রেস্লিং বাংলায় যাকে পাঞ্জা লড়াই বলে সম্বোধন করা হয়। পাঞ্জা খেলায় বীরত্বের সাথে বাংলাদেশের জাতীয় পর্যায় বিয়ানীবাজার তথা সিলেটের প্রতিনিধিত্ব করছে বিয়ানীবাজার উপজেলার দুই পেশাদার আর্ম রেস্লার। যাদের মধ্যে আমান উদ্দিন (২৮) ৮০ কেজি ক্যাটাগরিতে বর্তমান বাংলাদেশ চ্যাম্পিয়ন এবং বখতিয়ার সালাহউদ্দিন (২১) ৭০ কেজি ক্যাটাগরিতে জাতীয় পর্যায় অংশগ্রহণ করে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। সব শেষ ১১ আগষ্ট ঢাকায় অনুষ্ঠিত বাংলাদেশ বনাম ভারতের মধ্যকার আর্ম রেস্লিংয়ে দলীয় ভাবে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ যেখানে পুরো সিলেটের প্রতিনিধিত্ব করে দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখেন আমান এবং সালাহ উদ্দিন। শখের বসে আর্ম রেস্লিং শুরু করলেও জাতীয় থেকে আন্তর্জাতিক পর্যায় তাদের এমন অর্জনে উপজেলা জুড়ে অভিনন্দন ও প্রশংসার ভাসছেন।

আর্ম রেস্লার আমান উদ্দিন প্রতিবেদক’কে দেয়া একান্ত সাক্ষাৎকারে বলেন, ২০১৬ থেকে আর্ম রেস্লিংয়ের প্রতি ভালোবাসা জন্মায় সেই থেকে নিয়মিত শরীর চর্চা থেকে শুরু করে ২০১৯ সালে আন্তর্জাতিক পর্যায় ভারতে অংশগ্রহণ করি যেটা ছিল আমার প্রথম কোনো বড় ইভেন্ট।ধারাবাহিক ভাবে বিভিন্ন টুর্নামেন্টে অংশগ্রহণ করি এ যাত্রা সহজ ছিলনা নানা উত্থান পতনের মধ্য দিয়ে যেতে হয়েছে। সব শেষ ভারতকে হারিয়ে আমরা বাংলাদেশ বিজয়ী হই যেটা অনেক বড় অর্জন। সালাহ উদ্দিন বলেন, জিম থেকেই আর্ম রেস্লিং খেলার অনুপ্রেরণা জন্মায় সেই থেকে শুরু করে ধারাবাহিকভাবে ৭০ কেজি ক্যাটাগরিতে যাত্রা শুরু করি। অধ্যাবসায় এবং পরিশ্রমের পাশাপাশি সব সময় চেষ্টা করেছি নিজের সেরাটা দেয়ার। সব শেষ ভারতকে হারিয়ে যে জয় পেয়েছি আমরা বাংলাদেশ দল আমি এই দলের একজন সদস্য হিসেবে গর্বিত।

এদিকে সব ঠিক থাকলে সেপ্টেম্বরের ২৬ তারিখ এশিয়া আন্তর্জাতিক পর্যায় টুর্নামেন্টে বাংলাদেশের হয়ে অংশগ্রহণ করার কথা রয়েছে বিয়ানীবাজারের সন্তান আমান উদ্দিন ও সালাহউদ্দিনের।

Back to top button
error: Alert: Content is protected !!