বিয়ানীবাজার সংবাদ

সিলেটে দ্বিতীয় দফায় ভূ*মি*ক*ম্প!

নিজস্ব প্রতিবেদকঃ সিলেটে দ্বিতীয় দফায় আবার ও ভূমিকম্প হয়েছে। বাংলাদেশ সময় রাত ৮টা ২৮ মিনিটে সিলেট, মৌলভীবাজার, ছাতক, সুনামগঞ্জ ও ভারতের করিমগঞ্জ, আসাম, শিলচর ত্রিপুরাতে ৩.৩ মাত্রায় মৃদু ভূমিকম্প(আফটারশক ) অনুভূত হয়। তবে দ্বিতীয় দফার এই কম্পন বেশীর ভাগ মানুষ বুঝতে না পারলেও কিছু মানুষ বুঝতে পারেন এবং রাস্তায় বেড়িয়ে আসেন।

বিশেষজ্ঞরা বলছেন, ভূমিকম্প হওয়ার পর এর আফটারশেক দুই থেকে তিন দিন থাকে। তিন দিন পর্যন্ত হঠাৎ করে মৃদু কম্পন হতে পারে। এটি স্বাভাবিক। তবে এতে সাধারন মানুষ বেশ আতংকিত হয়েছেন।

দৈনিক জালাবাদ পত্রিকার বিয়ানীবাজার প্রতিনিধি এবং বিয়ানীবাজার প্রেস ক্লাবের সাধারন সম্পাদক তোফায়েল আহমদ বলেন আমি চেয়ারে বসে কাজ করছিলাম। হঠাৎ বিল্ডিংয়ের কাপুনি অনুভূত করলাম। তখন অফিসের আরও দু-একন একই কথা বলার সাথে সাথে তড়িগড়ি করে নিচে রাস্তায় নেমে আসি। নিচে এসে দেখি বেশীরভাগ মানুষ ভূমিকম্প বুঝতে পারেন নি। তবে পরোক্ষণে Earthquake News Everyday ফেইসবুকে আপডেট দেয় ভূমিকম্পের।

তিনি আরও বলেন বিষেজ্ঞরা ইতিমধ্যে বলেছেন সিলেট বড় ধরনের ভূমিকম্পের ঝুকিতে রয়েছে। সিলেটে ৭ মাত্রার ভূমিকম্প দিলে সিলেট ধ্বংস হয়ে যেতে পেরে। ইতিমধ্যে গতকাল সোমবার ৫.৩ মাত্রার ভূমিকম্প দিয়েছে। এতে গতকালকের ভূমিকম্প অনেক বেশি অনূভূত হয়েছে। ইতিমধ্যে সাধারন মানুষের মনে ও ভয় ধরেছে। তারা এখন অনেকটা আতংকগ্রস্থ।

উল্লেখ্য, সোমবার দিবাগত রাত ৮টা ৪০ মিনিটে ৫.৩ মাত্রায় সিলেটে বড় ধরনের ভূমিকম্প হয়। এতে সাধারন মানুষ আংকিত হয়ে রাস্তায় নেমে আসেন এবং বিভিন্ন খোলা আকাশের নিচে বিভিন্ন জায়গায় অবস্তান নেন।

Back to top button