বিয়ানীবাজার সংবাদ

বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশকে অনেক পিছিয়ে ফেলে ঘাতক দল-নুরুল ইসলাম নাহিদ

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেন, ঘাতক বাহিনী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বেচে থাকতে দেয়। তিনি বেচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশের তকমা পেতো। সাবেক মন্ত্রী নাহিদ আরও বলেন, তলাবিহীন ঝুড়ি তকমা পাওয়া দেশটাকে একাই এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু একদল বিপদগামী ঘাতক বাহিনী স্বপরিবারে তাকে হত্যা করে। এতে বাংলাদেশের উন্নয়ন হচ্ছিলো তার ছন্দপতন হয়। এতে বাংলেশ পিছিয়ে পড়ে কয়েক হাজার বছর পিছনে। জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিয়ানীবাজার উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার(১৫ আগষ্ট) সকালে উপজেলা হলরুমে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানের আগে সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন করেন একে একে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামীলীগ, সেচ্ছাসেবকলীগ, যুবলীগ, ছাত্রলীগ, বিয়ানীবাজার পৌরসভা, বিয়ানীবাজার থানা পুলিশ, বিয়ানীবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, বিভিন্ন অঙ্গসংগঠন ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে উপজেলা হলরুমে পর্দায় জাতির পিতার জীবনের উল্লেখযোগ্য কিছু অংশ সবার সামনে সম্প্রচার করা হয়। তখন পুরো হলরুমে পিন পতন নিরবতা বিরাজ করে। শোকাহত প্রত্যেকে জাতির পিতাকে স্মরন করেন তার কর্মজীবনের নানা বিষয় দেখে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, উপজেলা ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা বেগম লিমা, বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার ভূমি তানিয়া আক্তার, পৌর মেয়র মোঃ -ফারুকুল হক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান খান, সাধারন সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আওয়াল, সাবেক মেয়র আব্দুশ শুকুর, বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মনিরুল হক, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলুদুর রহমান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রোমান মিয়াসহ আরও অনেকে।

অনুষ্ঠান শেষে জাতির পিতাসহ তার পরিবারের নিহত সবার রুহের মাগফিরাত কামনায় আল্লাহর কাছে দোয়া প্রার্থণা করা হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজুবির রহমানের জীবনী নিয়ে ডকুমেন্টারি প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরুষ্কার তুলে দেন অতিথীরা।

Back to top button