বিয়ানীবাজার সংবাদ

সরকারি বরাদ্দ নিয়ে ক্ষুদ্ধ তৃনমূল জনপ্রতিনিধিরা, চেয়ারম্যান ফোরামের মতবিনিময়ে জানালেন ক্ষোভের কথা

নিজস্ব প্রতিবেদকঃ নিজ নিজ এলাকায় কাজ করতে গিয়ে নিজেদের মধ্যে সমন্ময়, সুসম্পর্ক এবং কাজের গতি আনতে তৃনমূল জনপ্রতিনিধিদের একটি মতবিনিময় অনুষ্ঠানে বিয়ানীবাজারের শতাধিক জনপ্রতিনিধি অংশগ্রহন করেছেন। সেখানে তারা তুলে ধরেছেন নিজেদের কাজের সীমাবদ্ধতা, সরকারি বরাদ্ধ না পাওয়া নিয়ে ব্যাক্ত করেছেন ক্ষুদ্ধ প্রতিক্রিয়া।

শনিবার দুপুরে বিয়ানীবাজার উপজেলার ইউনিয়ন চেয়ারম্যানদের সংঘটন চেয়ারম্যান ফোরামের উদ্দ্যোগে এক অভিযাত রেস্টুরেন্টে উপজেলার ১০ ইউনিয়নের ইউপি সদস্য ও সংরক্ষিত ইউপি সদস্যদের নিয়ে এক মতবিনিময় সভায় এভাবে সরকারি বরাদ্দ নিয়ে বিভিন্ন ক্ষোভ প্রকাশ করেন উপজেলার তৃনমুলের প্রতিনিধিরা। এসময় ফোরামের এই মতবিনিময় সভা নিয়ে গনমাধ্যমে বিস্তারিত তুলে ধরেন ফোরামের সাধারন সম্পাদক মোহাম্মদ আমান উদ্দিন। তিনি বলেন, এডিবি, উন্নয়ন বরাদ্ধ ১%, কর্মসৃজন বরাদ্ধ তারা পাচ্ছেন। আগামীতে তারা এসব যৌক্তিক বরাদ্ধের দাবীতে ঐক্যবদ্ধভাবে উপরের মহলের কাছে দাবী তুলবেন।

চেয়ারম্যান ফোরামের সভাপতি মোল্লাপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মান্নানের সভাপতিত্বে সাধারন সম্পাদক মাথিউরা ইউপির চেয়ারম্যান আমান উদ্দিনের পরিচালনায় বক্তব্য রাখেন চারখাই ইউনিয়ন চেয়ারম্যান হোসেন মুরাদ চৌধুরী, দুবাগ ইউপি চেয়ারম্যান জালাল আহমদ, শেওলা ইউপি চেয়ারম্যান জহুর উদ্দিন, কুড়ারবাজার ইউপি চেয়ারম্যান তুতিউর রহমান তোতা, তিলপারা ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান, মুড়িয়া ইউপি চেয়ারম্যান ফরিদ আল মামুন, লাউতা ইউপি চেয়ারম্যান দেলওয়ার হোসেন। এছাড়াও ইউপি সদস্যদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আব্দুল হান্নান, ফখরুল ইসলাম, আনোয়ার হোসেন কিরন, আলতাফ হোসেন, নজমুল ইসলাম, হাফিজ জসিম উদ্দিন, আব্দুল করিম, আব্দুল মালিক, অলিউর রহমান সাবলু, কবির আহমদ, মাহফুজ আহমদ চৌধুরী, মনোয়ারা চোধুরী, আব্দুল লতিফ, সাদিকুর রহমান খান প্রমুখ।

তিলপারা ইউনিয়নের তিনবারের চেয়ারম্যান মাহবুবুর রহমান তার বক্তব্যে মতবিনিময় সভার বিস্তারিত তুলে ধরেন। তিনি বলেন, এখন থেকে ইউপি সদস্যদের নিয়ে এরকম মতবিনিময় সভার আয়োজন করা হবে। বিভিন্ন কারনে ইউপি সদস্যরা হয়রানির শিকার হচ্ছেন, তারা তাদের দাবীগুলো আমাদের কাছে বললে আমরা ঐক্যবদ্ধভাবে যৌক্তিক সব দাবী উপজেলার মাসিক সভায় তুলে ধরবো।

ক্ষোভ প্রকাশ করে মুড়িয়া ইউনিয়নের ইউপি সদস্য জসিম উদ্দিন বলেন, আগেও ইউপি সদস্য ছিলাম, কিন্তু এমন পরিস্থিতি হয়নি। এখন অনেক বরাদ্দ আসে যা আমরা নিজেও জানিনা, আমাদের স্বাক্ষর নিয়ে যাওয়া হয় অথচ কাজের ব্যাপারে আমরা কিছুই জানতে পারিনা। লাউতা ইউনিয়নের প্রবীন সদস্য আব্দুল লতিফ বলেন, আমাদের ইউনিয়ন থেকে পাওয়া বিভিন্ন ভাতা দুই এক মাস পাওয়ার পর অদৃশ্য ইশারায় বদলে যায়। একই বিষয় নিয়ে বিভিন্ন মহিলা ইউপি সদস্যও ক্ষোভ প্রকাশ করেন।

ফোরামের সভাপতি আব্দুল মান্নান বলেন, তারা তৃনমুলের জনপ্রতিনিধি, জনগনের কাছে জবাবদিহিতা তারা করেন। তাই তাদের অধিকারের ব্যাপারে তারা সোচ্চার থাকবেন।

Back to top button