বিজ্ঞপ্তিসিলেট

সিলেটে এফবিসিসিআই’র নবনির্বাচিত ২ পরিচালকের মতবিনিময়, ইয়েস ফোরামের সভাপতি শাকির, সম্পাদক জুবায়ের

সিলেটঃ ব্যবসায়ীদের শীর্ষ প্রতিষ্ঠান ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এর পরিচালক নির্বাচিত হওয়ায় সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর সহ-সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ ও পরিচালক ফখরুস সালেহীন নাহিয়ানের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ইয়েস ফোরাম (ইয়াং এন্ট্রারপিউনারস অব সিলেট) আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজার চেম্বার অব কমার্সের সভাপতি ফয়েজ হাসান ফেরদৌস। গতকাল বুধবার (০৯ আগস্ট) রাতে নগরীর অভিজাত একটি হোটেলের সম্মেলন কক্ষে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের উপস্থিতিতে এ মতবিনিময় সভা এবং ইয়েস ফোরামের নতুন কমিটির পরিচিতি সভা সম্পন্ন হয়।

আগামী তিন বছরের জন্য নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন মো. শাকির আহমদ ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রোটারিয়ান জুবায়ের আহমদ। এছাড়াও কমিটিতে আরও যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন সিনিয়র সহ-সভাপতি ওবায়েদ চৌধুরী রাজা, সহ-সভাপতি জুনেদ খান, আব্দুল কাদির, ফরহাদ আহমদ, ট্রেজারার সৈয়দ আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক জাকিরুল ইসলাম রুহিন, প্রচার সম্পাদক ওয়াসিফ শাকিল, পরিচালক হিসাবে রয়েছেন জাকির হোসেন, বদরুল ইসলাম, সাহেদ আহমদ, ওয়াহিদুর রহমান শিমুল ও মিছবাহ উদ্দিন। এছাড়াও সদস্য হিসাবে নির্বাচিত হয়েছেন মাহমুদুল হাসান, ইয়াসিন আরাফাত সুমন, জামিল হোসেন সুমন, আশরাফুজ্জামান, মিজানুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে ফয়েজ হাসান চৌধুরী বলেন, ‘ফালাহ উদ্দিন আলী আহমদ ও ফখরুস সালেহীন নাহিয়ান ব্যবসায়ীদের শীর্ষ প্রতিষ্ঠানের পরিচালক নির্বাচিত হওয়ায় আমাদের স্বপ্ন ও আশার পরিধি বিস্তৃত হলো। সিলেট শহরে কৃষকরা ন্যায্য মূল্য পাচ্ছেন না। আমি আহ্বান করবো, সিলেটে একটি হিমাগার প্রতিষ্ঠা করা হোক। যাতে করে আমাদের কৃষকরা ন্যায্য মূল্য পেতে পারেন। তাতে করে আমাদের সিলেটের শত শত মানুষ অর্থনৈতিকভাবে স্বচ্ছল হবেন। সিলেট থেকে প্রতিদিন ২২ টন পণ্য এক্সপোর্ট করার কথা। কিন্ত আমরা তা করতে পারছি না। এক্ষেত্রে কৃষি বিশ্ববিদ্যালয়সহ সকল প্রতিষ্ঠান সম্মিলিতভাবে আমাদের কৃষকদের পাশে দাঁড়াতে হবে।’

ইয়েস ফোরামের সভাপতি শাকির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট চেম্বার অব কমার্সের পরিচালক ফাহিম আহমদ চৌধুরী ও মোস্তাফিজুর রহমান, সাবেক পরিচালক এনামুল কুদ্দুস চৌধুরী ও মো. শাহিদুর রহমান।

অনুষ্ঠানে ইয়েস ফোরামের নতুন কমিটির পরিচিতি তুলে ধরেন সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ।

সিনিয়র সহ-সভাপতি ওবায়েদ চৌধুরী রাজার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ভিপি মাহবুবুল হক চৌধুরী,ইয়েস ফোরামের উপদেষ্টা অ‍্যাডভোকেট আব্দুল মুকিত অপি, কামরুজ্জামান চৌধুরী রুম্মান, সালেহীন মাহদি, সাবেক সভাপতি মাসুনন সাকিব, মো. কবির উদ্দিন, হাসান কবির, চেয়ারম্যান রায়হান উদ্দিন, ওসি আকতার হোসেন, ইয়েস ফোরামের ইরফান সালেহীন, তাকরিম সালেহীন, জুনেদ খান, সৈয়দ আব্দুর রাজ্জাক, শাহেদ আহমদ, লাহিন আহমদ, এইচ.এম.জি গোলাম রব্বানী, শাহিন আহমদ, জামিল হোসেন, ইয়াসিন আরাফাত, আশরাফুজ্জামান, মাহমুদুল হাসান, ফরহাদ হোসেইন, কামরুজ্জামার তায়েফ, জাকির ইসলাম রুহিন, আব্দুল কাদির, বিয়ানীবাজার চেম্বারের এনাম আহমদ, সাদিক আহমদ ও ওসমান গণি প্রমূখ।

মতবিনিময় সভায় ফালাহ উদ্দিন আলী আহমদ তরুণদের দেশের কাজে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান। তিন বলেন, ‘প্রধানমন্ত্রী ২০৪১ সালে বাংলাদেশকে ট্রিলিয়ন ডলারের অর্থনীতির দেশে রূপান্তর করতে চান। এই যাত্রায় তরুণদের এগিয়ে আসতে হবে। আমাদের দেশের মেধাবী তরুণরা অনেক সামর্থ্যবান। বিশ্বের বিভিন্ন দেশের তরুণদের তুলনায় তারা বেশি মেধাবী। তরুণরা এগিয়ে এলে বাংলাদেশ আরো বহুদূর এগিয়ে যাবে।’

ফখরুস সালেহীন নাহিয়ান বলেন,’তরুণদের হাতেই দেশের ভবিষ্যত,এজন‍্য তরুণদের সকল সৃজনশীল কাজে সরকারি ও বেসরকারি সহযোগিতা অব‍্যাহত রাখতে হবে।’ তিনি সিলেটের পর্যটন শিল্পের বিকাশে একযোগে কাজ করতে সবার প্রতি আহবান জানান।
বিজ্ঞপ্তি

Back to top button