বড়লেখামৌলভীবাজার

বড়লেখায় সাইফুর মার্ডার, আত্মগোপনে থাকা আসামি জলিল গ্রেফতার

বড়লেখা প্রতিনিধি:বড়লেখায় প্রকৌশলী সাইফুর রহমান (২৭) হত্যা মামলার এজাহারভুক্ত আসামি জলিল উদ্দিন ৩ বছর আত্মগোপনে থাকার পর অবশেষে গ্রেফতার হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই’র এসআই হাসানুজ্জামান বুধবার ভোরে বিয়ানীবাজারের উত্তর আখা খাজনা এলাকা থেকে তাকে গ্রেফতার করেছেন।

বৃহস্পতিবার দুপুরে বড়লেখা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে তদন্ত কর্মকর্তা রিমান্ড চাইলে বিজ্ঞ আদালত আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। জলিল উদ্দিন উপজেলার বর্নি ইউনিয়নের আহমদপুর গ্রামের মৃত মস্তাব আলী।

জানা গেছে, ২০২০ সালের ৩০ জুলাই ঈদুল আজহা উপলক্ষে সদ্য ডিপ্লোমা পাশ প্রকৌশলী সাইফুর রহমান সিলেট থেকে বড়লেখার সৎপুর গ্রামে পুরান বাড়িতে যান। রাতের খাবার শেষে প্রতিবেশি কামাল উদ্দিন জরুরি কাজের কথা বলে ফোন দিয়ে সাইফুরকে তার সাথে দেখা করতে বললে রাতেই সে (সাইফুর) বাড়ি থেকে বেরিয়ে যায়। পরদিন সকালে অপর প্রতিবেশি জয়নাল উদ্দিন প্রচারণা চালায় সাইফুরকে সাপে কেটেছে। বাহিরে তালা দেওয়া পরিত্যক্ত ঘর থেকে লাশ উদ্ধার, মৃতদেহের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন ও জয়নাল উদ্দিন গংদের অসংলগ্ন কথাবার্তায় নিহতের স্বজনদের সন্দেহ হয়। রহস্যজনক এই মৃত্যুর ঘটনায় নিহতের ভাই এমদাদুর রহমান ওই বছরের ২৬ অক্টোবর জয়নাল উদ্দিন, কামাল উদ্দিন ও জলিল উদ্দিনের নাম উল্লেখ ও অজ্ঞাত কয়েক জনকে আসামি করে থানায় মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই’র এসআই হাসানুজ্জামান জানান, প্রায় ৩ বছর ধরে এজাহার নামীয় আসামি দেশের বিভিন্ন জেলায় আত্মগোপনে ছিল। তথ্য প্রযুক্তির সহায়তায় তার অবস্থান নিশ্চিত হয়ে বুধবার ভোরে তাকে বিয়ানীবাজার এলাকা থেকে গ্রেফতার করেন। বৃহস্পতিবার আদালতে সোপর্দ করে রিমান্ড চাইলে বিজ্ঞ আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

Back to top button