বিয়ানীবাজার সংবাদ

বাহাদুরপুর উচ্চ বিদ্যালয়ের ভবনের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর ও নব-নির্মিত ভবনের উদ্বোধন করেছেন সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ

নিজস্ব প্রতিবেদকঃ ঐতিহ্যবাহী বাহাদুরপুর উচ্চ বিদ্যালয়ের নির্মানাধীন একটি ভবনের ভিত্তিপ্রস্তর এবং নবনির্মিত ৪ তলা একটি ভবনের উদ্বোধন করেছেন স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি, বিয়ানীবাজার গোলাপগঞ্জ ৬ আসনের সংসদ সদস্য, সাবেক শিক্ষামন্ত্রী বীর মুক্তি যোদ্ধা নুরুল ইসলাম নাহিদ এমপি। মঙ্গলবার দুপুরে একটি ভবনের ভিত্তিপ্রস্তর এবং নবনির্মিত অপর ভবন উদ্বোধন করেন তিনি। এর আগে একই দিন সকাল ১১ টায় লাউতা সরকারি প্রাথমিক বিদ্যালয়েও একটি ভবন উদ্বোধন, সকাল ১০ টায় মাটিকাটা মুক্তিযোদ্ধা গেট পাকাকরণ রাস্তার উদ্বোধন এবং বেলা ১২ টায় বাহাদুরপুর টিকরপাড়া পিচের মুখ থেকে বাহাদুপুর উচ্চ বিদ্যালয় পর্যন্ত রাস্তা পাকাকরণ উদ্বোধন করেন সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি।

নবনির্মিত ভবন উদ্বোধন শেষে বাহাদুরপুর উচ্চ বিদ্যালয়ে এক সুধি সমাবেশের আয়োজন করা হয়। শিক্ষক জাবের হোসেনের সঞ্চালনায় শুরু হওয়া সুধি সমাবেশে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা এম এ জলিল। প্রধান অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজার গোলাপগঞ্জ ৬ আসনের সংসদ সদস্য, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।

প্রধান অতিথি বলেন ৩ কোটি ৪৪ লক্ষ টাকার বরাদ্ধে নির্মিত হচ্ছে নির্মানাধীন ভবনটি। এবং ইতিমধ্যে যে ভবনটি নির্মিত হয়েছে সেটিতে খরচ হয়েছে ৩ কোটি ৫০ লাখ টাকা। অল্প সময়ের মধ্যে বিদ্যালয় এমপিও ভুক্ত হওয়া এবং ভবন পাওয়া বিরল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান খান, সাধারন সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আওয়াল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও উপজেলা মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আব্দুল কাদির, ইউনিয়ন আওয়ামীলীগের আহ্বায়ক জালাল উদ্দিন জালাল, বাহাদুরপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জগদীশ চন্দ্র দাস, উপজেলা আওয়ামীলীগের সদস্য লুতফুর রহমান ফয়সল, সদস্য আছার উদ্দিনসহ আরও অনেকে।

অনুষ্ঠানের শুরুতে প্রাক্তন শিক্ষার্থীরা স্মৃতি চারন করেন স্কুলের নানা বিষয় নিয়ে।

বিদ্যালয়ের দায়িত্বশীল ম্যানেজিং কমিটির সভাপতি জানান, ২০১২ সালের প্রতিষ্ঠার পর থেকে হাটি হাটি পা পা করে এগিয়েছে বাহাদুপুর উচ্চ বিদ্যালয়। অল্প সময়ে বিদ্যালয়ের এতো অর্জন সম্ভব হয়েছে সংসদ সদস্য ও সাবেক সফল শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ঐকান্তিক সহযোগীতার কারনে

এদিকে বাহাদুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধনে বেশ উচ্ছ্বশিত শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অভিভাবক এবং সচেতন মহল বলছেন এই বিদ্যালয় প্রতিষ্ঠা হওয়ার পর থেকে আশ-পাশের আমূল পরিবর্তন হয়েছে।

Back to top button