বিয়ানীবাজার সংবাদ

আমার বিরুদ্ধে উঠা অভিযোগ মিথ্যা ও বানোয়াট, চেয়ারম্যান পক্ষপাতিত্ব করছেন- সংবাদ সম্মেলনে যুক্তরাজ্য প্রবাসী আনোয়ার

বিয়ানীবাজার টাইমসঃ বিয়ানীবাজারে লাউতা ইউপি চেয়ারম্যানের উপর হামলাচেষ্টার অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত যুক্তরাজ্য প্রবাসী আনোয়ার হোসেন। বুধবার (১৪ জুন) সন্ধ্যায় বিয়ানীবাজারের একটি অভিযাত রেস্টুরেন্টে প্রেস ক্লাবের সদস্যদের সামনে সংবাদ সম্মেলনে এ দাবী করেন তিনি।

তার পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন তার ভাই মুহিদুল ইসলাম, সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আনোয়ার বলেন,

সম্মানিত সাংবাদিকবৃন্দ আসসালামু আলাইকুম। আপনারা জাতির বিবেক, সত্যের অনুসন্ধানী এবং দুর্নীতির বিরুদ্ধে আপোষহীন লেখনির মাধ্যমে সমাজ ও দেশের প্রকৃত চিত্র তুলে ধরেন। জাতির সেবার ব্রত নিয়ে মহান পেশা নিয়োজিত থাকায় আপনাদের অভিনন্দন ও আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। আমি আনোয়ার হোসেন পিতা আশরাফ আলী, সাং জলঢুপ পাঠুলি, লাউতা ইউনিয়ন, বিয়ানীবাজার সিলেট। আমি পরিবারের অধিকাংশ সদস্যদের নিয়ে যুক্তরাজ্যে বসবাস করি। গত এক মাস থেকে বাড়িতে অবস্থান করছি। দেশের নোংরা রাজনীতি ও সমাজনীতির সাথে আমার তেমন পরিচয় নেই। তা ঘটে সেটাকে সত্য মনে করি। আমরা বিদেশে ও দেশে শান্তিতে বসবাস করে আসছি। কিন্তু গত কয়েক মাস থেকে আমাদের প্রতিবেশি মৃত নুরুল ইসলামের ছেলে আনোয়ার হোসেনের নির্যাতনে দেশে বসবাসকারি আমার মা ও ছোট ভাই অতিষ্ট হয়ে পড়েছেন। এ নিয়ে বিয়ানীবাজার থানায় ৪টি অভিযোগ দায়ের করা হয়েছে। আপনারা চাইলে থানা থেকে এসব সত্য জেনে নিতে পারেন।

আজকে সংবাদ সম্মেলন করার পেছনে একটি মাত্র কারণ গত কয়েকদিন থেকে আমাদের ইউনিয়নের জামায়াত সমর্থিত চেয়ারম্যান দেলোয়ার হোসেন তারই দলীয় কর্মী আনোয়ার হোসেনের পক্ষ নিয়ে আমাকে তুলে নেয়ার অব্যাহত হুমকি প্রদান করছেন। আমার প্রতিবেশি আনোয়ার আমাদের পৈত্রিক সম্পত্তি দখল করতে মরিয়া হয়ে উঠেছে। চেয়ারম্যান তাকে অব্যাহতভাবে সমর্থন দিচ্ছেন। আপনাদের বলে রাখি গত ৪ রমজান আনোয়ার আমার মাকে নির্যাতন করে এবং মুখে ঘুসি মেরে চারটি দাঁত উপড়ে ফেলে।

এ ঘটনায় আমরা উপজেলা হাসপাতাল এবং একজন ডেন্টাল সার্জনের কাছে চিকিৎসা নিয়ে থানায় মামলা দিতে আসলে চেয়ারম্যান দেলোয়ার হোসেন সামাজিকভাবে দেখে দেয়ার আশ্বাস দিলে আমরা শান্তিপ্রিয় হিসাবে তার সে আশ্বাস মেনে মামলা থেকে বিরত থাকি। কিন্তু যারা আমার মা ও ছোট ভাইয়ের স্ত্রীকে নির্যাতন করেছে উল্টো তারাই আমার ছোট ভাইসহ অন্যদের উপর আদালতে মামলা করে আমার পরিবারকে হয়রানি করেছে। চেয়ারম্যানের আশ্বাসটি একটি ষড়যন্ত্র ছিল সেটি আমরা প্রথমে বুঝতে পারিনী। এলাকার ভিলেজ পলিটিক্সটি আমাদের জানা নেই। সেজন্য আজ চেয়ারম্যান ষড়যন্ত্র করে আমাকে সমাজের কাছে জাতির কাছে একজন সন্ত্রাসী হিসাবে উপস্থাপন করতে নোংরামি রাজনীতি শুরু করেছেন- তার এ ঘৃণ্য চক্রান্তের প্রতিবাদ জানাচ্ছি একই সাথে প্রকৃত সত্য উদঘাটন করে জাতির সামেন সত্য উপস্থাপন করবেন এ বিশ্বাস থেকে আজ আপনাদের সামনে ছোট ভাই ময়দুল হোসেনকে নিয়ে হাজির হয়েছি। চেয়ারম্যানের হুমকি এবং আমার ঘরে হামলার সিসিটিভি ফুটেজ রয়েছে আপনারা এসব তুলে ধরবেন সেটাই আমার পরিবারের চাওয়া।

প্রিয় সাংবাদিক বন্ধুগণ। আমাদের পৈত্রিক সম্পত্তি নিয়ে আনোয়ার গংদের সাথে আদালতে সত্ত¦ মামলা রয়েছে। আমাদের লাউতা ইউনিয়নের চেয়ারম্যান মা ও ছোট ভাইয়ের স্ত্রীকে নির্যাতনের বিষয়টি সামাজিকভাবে নিষ্পত্তি করার উদ্যোগ নেন। এক পর্যায়ে তিনি আমাদের পরিবারের সদস্যদের উপর হামলার সাথে পৈত্রিক সম্পত্তি যেটি আদালতে বিচারাধীন সেটি মীমাংসা করার জন্য হস্তক্ষেপ করতে থাকেন। আমরা শুরু থেকে তা প্রত্যাখান করলেও চেয়ারম্যান জোরপূর্বক এলাকার তার মনোনীত কথিপয় ব্যক্তিদের সাথে নিয়ে জায়গার বিষয়টি সমাধান করার জোর চেষ্টা চালান।

আমার ছোট ভাই ময়দুল হোসেন আজ থেকে প্রায় পনের দিন পূর্বে চেয়ারম্যানকে এ বিষয়ে আমরা উদ্যোগ না নেয়ার আহবান জানায় এবং উনার মাধ্যমে কোন সালিশে নারাজি দেয়। কিন্তু চেয়ারম্যান এসব বাধা কর্ণপাত না করে তিনি মনোনীত ব্যক্তিদের নিয়ে একটি বাওতাবাজির সালিশের মাধ্যমে আমাদের পৈত্রিক সম্পত্তি আনোয়ার গংদের বুঝিয়ে দেয়ার অপচেষ্টায় লিপ্ত থাকেন। গত ১২ জুন মরির নিয়ে এসে সালিশ বৈঠকে জায়গা ভাগ বাটোয়ারা করার উদ্যোগ নিয়ে আমরা বাধা দেই। এত চেয়ারম্যান ও তার সার্থী আমাদের উপর ক্ষিপ্ত হয়ে উঠে। চেয়ারম্যানকে সালিশ বিচার না করতে আহবান জানালে তিনি ক্ষিপ্ত হয়ে আমার দিকে তেড়ে আসেন এবং অশালিন আচরণ করেন। এক পর্যায়ে তিনি আমি আনোয়ার হোসেন (পিতা আশরাফ আলী)কে তুলে নেয়ার হুমকি দেন। আমরা তার একতরফা সালিশ বিচার মেনে না নেয়ায় তিনি আমাদের উপর বিভিন্নভাবে চাপ প্রয়োগ অব্যাহত রেখেছেন। এবং নিজ দলীয় সশস্ত্র লোকদের দিয়ে আমাদের বাড়ির আশপাশে লেলিয়ে দিয়েছেন। প্রতিদিন অচেনা সশস্ত্র লোকদের কারণে আমি যুক্তরাজ্য প্রবাসী আনোয়ার হোসেন জীবনের নিরাপত্তা নিয়ে শংকিত রয়েছি।

এর মধ্যে চেয়ারম্যান দেলোয়ার হোসেন মিথ্যা ও ষড়যন্ত্রের মাধ্যমে আমাকে সমাজের চোখে হেয় প্রতিপন্ন করতে কুটকৌশল অবলম্বন করছেন। তার এসব কুট কৌশল ও মিথ্যাচার করে তিনি পরিবহণ শ্রমিক ভাইদেরও আমাদের প্রতিপক্ষ করার হীন চেষ্টা করছেন। এলাকাবাসী ও পরিবহন শ্রমিক ভাইদের মাধ্যমে জানতে পেরেছি গত ১৩ জুন আমাদের এলাকার একটি রাস্তায় একজন চালককে গাড়ি চালিয়ে যাওয়ার সময় আমি নাকি তাকে দা দিয়ে দাওয়া করেছি। অথচ এরকম কোন ঘটনার সাথে আমি যুক্ত নই, আমাকে মিথ্যাচার করার মাধ্যমে চেয়ারম্যান ও আনোয়ার গংরা তাদের মনোনীত লোকদের দিয়ে আমাকে ফাঁসানোর চেষ্টা করছে এবং সমাজের চোখে একজন খারাপ চরিত্রের লোক হিসাবে পরিচয় করার অপচেষ্টা করছে। তাদের এতো সব ষড়যন্ত্রম চক্রান্তের সাথে এলাকার জামায়াত, শিবিরিসহ স্বাধীনতা বিরোধী চক্র জড়িত হয়ে আমাদের বিরুদ্ধে মিথ্যাচার করছে। তাদের একমাত্র উদ্দেশ্য আমাদের পৈত্রিক সম্পত্তি দখল করা। কারণ বাড়ি আমাদের গাছ কাটতে, গাছের ফল খেতে তারা অব্যাহতভাবে তারা বাধা দেয় এবং নির্যাতন করে।

দেশে প্রবাসীদের প্রচুর জায়গা জমি রয়েছে। এগুলো খালি পড়ে থাকে। আমিসহ আমাদের প্রবাসীদের সম্পত্তি হেফাজত করা সরকার ও জনপ্রতিনিধিদের দায়িত্ব ও কর্তব্য। কিন্তু যিনি সম্পত্তি হেফাজত করবেন সেই জনপ্রতিনিধি জামায়াত নেতা চেয়ারম্যান দেলোয়ার হোসেন তারই দলের কর্মী ও অনুসারি আনোয়ার হোসেনের ধারা প্রভাবিত হয়ে আমাদের সম্পত্তি ভোগ দখল করার হীন পায়তারায় যুক্ত রয়েছেন। আমরা প্রশাসনের কাছে এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি এবং প্রকৃত সত্য তুলে ধরতে সাংবাদিক ভাইদের আহবান জানাচ্ছি। আশা করছি প্রবাসীদের সম্পত্তির হেফাজতে স্বার্থে আপনারা সত্য বিষয়টি তুলে ধরবেন। পরিশেষে আমাদের আহবানে সাড়া দিয়ে আপনারা সংবাদ সম্মেলনের যে সুযোগ করে দিয়েছেন সেজন্য প্রেস ক্লাবসহ সকল সাংবাদিকদের ধন্যবাদ জানাচ্ছি।

এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মুহিদুল বলেন,  স্থানীয় মুরব্বিরা শুধু মারামারির বিচার করার কথা দিয়েছিলেন কিন্তু উনারা জায়গা বাটোয়ারায় গিয়ে সমস্যা বাধে। এসময় তিনি আরো বলেন, একজন চেয়ারম্যান ৭৫ হাজার টাকার উপর কোনো বিচার বা সালিশ করতে পারেননা অথচ তিনি কিভাবে কোন আইনে জায়গার বিচার করেন।

সংবাদ সম্মেলনে বিয়ানীবাজারে কর্মরত প্রেসক্লাবের সকল সদস্যরা উপস্থিত ছিলেন।

Back to top button