খেলাধুলা

সবাইকে অবাক করে ইন্টার মিয়ামিতে যোগ দিচ্ছেন লিওনেল মেসি

এবার ফরাসি চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেই থেকে বিদায়ের পর আমেরিকান দল ইন্টার মায়ামিতে যোগ দেবেন আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসি। আজ বুধবার বিবিসি জানায়, বার্সেলোনার সাবেক এই খেলোয়াড় সৌদি আরবের আল-হিলালের পক্ষ আরও লাভজনক একটি প্রস্তাব প্রত্যাখ্যান করতে প্রস্তুত।

এদিকে ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড মেসি সাতবার বিশ্বের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন এবং বিশ্বকাপ সাফল্যের পর এই বছরের শেষের দিকে জিতবেন বলে আশা করা হচ্ছে। এই প্রথম ইউরোপের বাইরে খেলবেন বার্সেলোনার এই আইকন। তিনি আরও একটি মৌসুমের জন্য ইউরোপে থাকতে চেয়েছিলেন।

কিন্তু কোনো সন্তোষজনক প্রস্তাব না পাওয়ায়, ইন্টার মায়ামি বা আল-হিলালের মধ্যে থেকেই একটিকে বেছে নিতে হচ্ছে তাকে। মেসির সৌদি আরবে চলে যাওয়ার ব্যাপারে ব্যাপক কানাঘুষা শোনা যাচ্ছিলো। ধারণা করা হচ্ছিলো সেখানে তিনি ক্রিশ্চিয়ানো রোনালদো এবং করিম বেনজেমার সাথে যোগ দেবেন। তবে টাকাপয়সার হিসেব না মেলায় সেখানে যাওয়া হচ্ছে না তার।

মেসি শেষ পর্যন্ত লাইফস্টাইলসহ বিভিন্ন কারণে মেজর লিগ সকার দল ইন্টার মায়ামির প্রতি আকৃষ্ট হন। যুক্তরাষ্ট্রে ফুটবলের বাইরেও বড় বড় ব্র্যান্ডের সাথে চুক্তি করছেন তিনি। মায়ামিতে মেসির ইতোমধ্যে একটি বাড়ি রয়েছে, যেটি তিনি ভাড়া দিয়ে রেখেছেন।

তিনি এই গ্রীষ্মে বার্সেলোনায় ফেরার জন্য আগ্রহী ছিলেন, কিন্তু লা লিগায় পরবর্তী মৌসুমের জন্য যে আর্থিক ফেয়ার প্লে সীমাবদ্ধতা থাকবে তা তাকে ফিরিয়ে আনার উচ্চাভিলাষী পরিকল্পনা ভেস্তে দিয়েছে। মেসির খেলা দুই মৌসুমে প্যারিস সেন্ট-জার্মেই লিগ ওয়ান জিতলেও চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলতে গিয়ে ছিটকে পড়েছে, যার মানে ফ্রান্সে তার সময়টিকে একটি বিশাল সাফল্য হিসাবে দেখা হচ্ছে না।

তিনি এই ক্লাবের হয়ে ৭৫টি ম্যাচ খেলে ৩২টি গোল করেছেন এবং লিগ ওয়ানে ১৬টি গোল এবং ১৬টি অ্যাসিস্ট দিয়ে এই মৌসুম শেষ করেছেন। মেসির দুই বছরের চুক্তি এই গ্রীষ্মে শেষ হচ্ছে এবং উভয়পক্ষই ভিন্নপথে যেতে সম্মত হয়েছে।

মে মাসে দুই সপ্তাহের জন্য সৌদি আরবে অননুমোদিত ভ্রমণের জন্য এই ফরোয়ার্ডকে সাসপেন্ড করা হয়েছিল। মেসি ২১ বছর বার্সেলোনার সাথে থাকার পর ক্লাবের আর্থিক সমস্যার কারণে ২০২১ সালে বার্সা ছেড়ে যান। ৭২ গোল করে বার্সেলোনার রেকর্ড স্কোরার মেসি ১০টি লা লিগা শিরোপা, চারটি চ্যাম্পিয়ন্স লিগ এবং সাতটি স্প্যানিশ কাপ জিতেছেন।

Back to top button