সিলেট

নৌকায় ভোট চাওয়ায় জাপার ভাইস চেয়ারম্যান সাবেক এমপি ইয়াহইয়াকে দল থেকে অব্যহতি

টাইমস ডেস্কঃ সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থীর বিপক্ষে গিয়ে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে ভোট চাওয়ায় জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরীকে সাময়িকভাবে অব্যাহতি প্রদান করা হয়েছে।

সোমবার (৫ জুন) জাতীয় পার্টির কেন্দ্রীয় দফতর সম্পাদক-২ এম এ রাজ্জাক খান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলাবিরোধী কার্যক্রমে জড়িত থাকার অপরাধে এরইমধ্যে ইয়াহইয়া চৌধুরী এহিয়াকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছিল। তার জবাব সন্তোষজনক না হওয়ায় তাকে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান পদ থেকে রোববার সাময়িকভাবে অব্যাহতি প্রদান করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দলীয় গঠনতন্ত্রের প্রদত্ত ক্ষমতাবলে পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপির সুপারিশে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি সাময়িকভাবে ইয়াহইয়া চৌধুরীর অব্যাহতির আদেশ অনুমোদন করেছেন এবং এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী গত ১২ মে রাত ৯টায় নগরের ঝেরঝেরিপাড়ায় এক সভায় নৌকার প্রার্থীর পক্ষে মঞ্চে দাঁড়িয়ে বক্তব্য রাখেন এবং নৌকার জন্য ভোট প্রার্থনা করেন৷ সিলেট সিটি করপোরেশন নির্বাচনে লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল থাকা সত্ত্বেও তার বিপক্ষে গিয়ে নির্বাচনে নৌকার পক্ষে ভোট চাওয়ার ঘটনায় সিলেটে আলোচনা-সমালোচনার জন্ম দেন ইয়াহইয়া চৌধুরী। এরপরই তাকে বহিষ্কার করা হলো।

Back to top button