বড়লেখামৌলভীবাজার

কাতার থেকে লাশ হয়ে বাড়ি ফিরলেন বড়লেখার এখলাছ

বড়লেখা প্রতিনিধি: স্বজনদের মুখে হাসি ফুটাতেই প্রায় ১৪ বছর আগে প্রবাসে পাড়ি দিয়েছিলেন এখলাছ আহমদ (৪৩)। কথা ছিলো চলতি বছরের রোজার ঈদের পর তিনি দেশে ফিরবেন। তবে এর আগেই তিনি দেশে ফিরেছেন, জীবিত নয়, লাশ হয়ে।

কাতারে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে মারা যাওয়ার দুদিন পর দেশে পৌঁছেছে মৌলভীবাজারের বড়লেখার এখলাছ উদ্দিনের লাশ। মঙ্গলবার রাত আটটার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার লাশ এসে পৌঁছায়। সেখান থেকে স্বজনরা তার লাশ গ্রহণ করে অ্যাম্বুলেন্সযোগে বাড়িতে নিয়ে আসেন। এখলাছ বড়লেখা উপজেলার সুজানগর ইউপির উত্তর সুজানগর (তেরাকুড়ি) গ্রামের মৃত আরজান আলীর ছেলে। বুধবার (২২ মার্চ) সকাল ১১টায় সুজানগর ইউপির উত্তর সুজানগর (তেরাকুড়ি) গ্রামের কবরস্থান সংলগ্ন মাঠে জানাজা শেষে তার লাশ দাফন করা হয়েছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, এখলাছ আহমদ প্রায় ১৪ বছর আগে কাতারে পাড়ি জমান। সেখানে তিনি কফিলের অধীনে গাড়ি চালাতেন। গত ১৯ মার্চ সকাল সাড়ে ১১টায় এখলাছ আহমদ ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হন। তাকে কাতারের একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে ওইদিনই হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। এখলাছ এক কন্যা সন্তানের জনক।
এখলাছের ভাগ্না শাহীন মাহমুদ বুধবার বিকেলে বলেন, মামার লাশ গতকাল রাতে দেশে পৌঁছেছে। মামা সর্বশেষ গত বছরে দেশে ছুটিতে এসেছিলেন। কথা ছিলো এবছর রোজার পর দেশে আসবেন। কিন্তু তা আর হলো না। এর আগেই তিনি লাশ হয়ে দেশে ফিরলেন। তিনি বলেন, গত ১৯ মার্চ তিনি কাতারে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হন। পরে সেখানকার একটি হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যান। সেখানে আইনি প্রক্রিয়া শেষে সোমবার লাশ দেশের উদ্দেশ্যে পাঠানো হয়।

Back to top button