সিলেট

জনগন এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না: নজরুল ইসলাম খান

টাইমস ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, মানুষ আজ পরিবর্তন চায়। তারা রাস্তায় নেমে এসেছে। জনগন এই সরকারকে আর ক্ষমতায় চায় না।

শনিবার বিকেলে সিলেট মহানগর বিএনপি আয়োজিত ১০ দফা দাবিতে পদযাত্রা কর্মসূচীর শুরুর আগে সংক্ষিপ্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে এমনটি বলেন তিনি।

আওয়ামী লীগ কোন রাজনৈতিক সংস্কতির ধার ধারে না উল্লেখ করে তিনি বলেন, বিএনপি যেদিনই কর্মসূচী দেয় সেদিনই পাল্টা কর্মসূচী দেয় আওয়ামী লীগ। শান্তি সমাবেশের মাধ্যমে অশান্তি সৃষ্টি করছে তারা। প্রতিটি সমাবেশ থেকে বিএনপির নেতাকর্মীদের উপর হামলা করা হয়। পরে হামলায় আহতদের বিচরুদ্ধেই মামলা দেওয়া হয়। এসব আওয়ামী লীগের দেউলিয়াত্বের প্রমাণ দিচ্ছে।

মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকীর সভাপতিত্বে ও সদস্য সচিব মিফতাহ সিদ্দিকীর সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে নজরুল ইসলাম আরও বলেন, আওয়ামী লীগ সবসময় উন্নয়নের কথা বলে। কিন্তু তাদের উন্নয়ন হচ্ছে গুটিকয়েক মানুষের উন্নয়ন। করোনার সময়ওে দেশে ১২ হাজার নতুন কোটিপতি তৈরি হয়েছে। এদের উন্নয়ন করছে সরকার। আর সাম্প্রতিক সময়ে দেশে নতুন করে দরিদ্রসীমার নিচে নেমেছে সাড়ে ৩ কোটি মানুষ। সরকার এই সাড়ে ৩ কোটি মানুষের নয়। এই মানুষেরা সরকার পরিবর্তন চায়।

অবিলম্বে নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়ে নজরুল ইসলাম বলেন, এই সরকারের আমলে যে সুষ্ট নির্বাচন হবে না তা ইতোমধ্যে প্রমাণ হয়ে গেছে। সর্বশেষ ব্রাহ্মণবাড়িয়া ও যশোরে ১০ শতাংশ মানুষও ভোট দিতে চায়নি। তারা এক মাগুরা নির্বচনের জন্য তত্ত্বাবধায় সরকারের দাবি জানিয়েছিল। কিন্তু এখন মাগুরার মতো অসংখ্য নির্বাচন হচ্ছে। তবু তারা বলছে দলীয় সরকারের অধিনেই নির্বাচন হবে। পদযাত্রায় আরও অংশ নেন জেলা, মহানগর বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

এদিকে, বিএনপি জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে বিকেলে নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় মানববন্ধন করে জেলা ও মহানগর আওয়ামী লীগ।

পদযাত্রা কর্মসূচী থেকে ১০ দফা দাবিতে আগামী ২৫ ফেব্রুয়ারী দেশের সকল জেলায় পদযাত্রা কর্মসূচী ঘোষণা করে নজরুল ইসলাম খান বলেন, সরকার পতন না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকীর সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে আরো বক্তব্য দেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্ঠা ড. এনামুল হক, খন্দকার আব্দুল মুক্তাদির, সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, সিলেট জেলা সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, জাতীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান চৌধুরী ও হাদিয়া চৌধুরী মুন্নী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী সহ মহানগর বিএনপির সকল যুগ্ন আহবায়কবৃন্দ।।

সমাবেশ শেষে নগরের আলিয়া মাদ্রাসা মাঠ থেকে পদযাত্রা শুরু হয়ে রেজিস্টারি মাঠে গিয়ে শেষ হয়।

এদিকে, একই সময়ে নগরের কোর্ট পয়েন্টে বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে মানবন্ধন করে সিলেট জেলা ও মহানগর যুবলীগ।

Back to top button