সারাদেশ

বিমানবন্দরে বিদেশি ভ্লগারের কাছে টাকা নেওয়া আনসার সদস্য প্রত্যাহার

হ্যারি জ্যাগার্ড নামে এক বিদেশি ট্রাভেল ভ্লগার বাংলাদেশে বেড়াতে এসেছেন। বাংলাদেশের দর্শনীয় স্থান নিজে দেখার পাশাপাশি তুলে ধরছেন বিশ্বের সামনে। সম্প্রতি গিয়েছিলেন কক্সবাজারে, ঢাকা থেকে কক্সবাজারে যাওয়ার সময় তিনি ভুল করে অভ্যন্তরীণ টার্মিনালে না গেয়ে আন্তর্জাতিক টার্মিনালে চলে যান। তখন বিমানবন্দরের এভিয়েশন সিকিউরিটির (এভসেক) সদস্য তাকে দিকনির্দেশনা দিয়ে সহায়তা করেছেন। ড্রাইভওয়ে পর্যন্ত সেই বিদেশি পর্যটককে এগিয়ে দিয়েও এসেছেন।

ভ্লগে এই দৃশ্য দেখে যে কারও ভালো লাগবে। তবে তারপরক্ষণেই দেখা যায়, সেই এভসেক সদস্য বিদেশি ওই ভ্লগারের কাছে টাকা দাবি করেন। সেই বিদেশি তাকে টাকাও দেন।

দুই দিন আগে এই ভিডিও প্রকাশ হয় ইউটিউবে। এরপরই ঘটনাটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল সমালোচনার সৃষ্টি হয়। এমনিতে বাংলাদেশে বিদেশি পর্যটক আসার সংখ্যা সীমিত। তারওপর এই ধরনের ঘটনা প্রচার হলে পর্যটনে নীতিবাচক প্রভাব পড়বে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

সূত্র জানায়, হ্যারি জ্যাগার্ডের ভিডিওটি দেখে সেই এভসেক সদস্যকে শনাক্ত করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। তার নাম রাশেদ সিরাজুল। আনসার বাহিনী থেকে আসা এই সদস্য বিমানবন্দরে এভিয়েশন সিকিউরিটিতে (এভসেক) কর্মরত। শনাক্তের পর ৫ ফেব্রুয়ারি তাকে বিমানবনব্দর থেকে প্রত্যাহার করা হয়েছে।

সোমবার সকালে (৬ ফেব্রুয়ারি) তাকে তার সমস্ত জিনিসপত্র নিয়ে এভসেকের আনসার ব্যারাক থেকে প্রত্যাহার করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য আনসার বাহিনীকে অনুরোধ জানিয়েছেন বেবিচক।

Back to top button