রাজনীতি

হিরো আলমকে দাঁড় করিয়ে নির্বাচনকে হাস্যকর করার চেষ্টা করা হচ্ছে

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক অভিযোগ করে বলেছেন, হিরো আলমকে দাঁড় করিয়ে নির্বাচনকে হাস্যকর করার চেষ্টা করা হচ্ছে। আজ রোববার (৫ ফেব্রুয়ারি) সচিবালয়ে নিজ দপ্তরে ঢাকায় নিযুক্ত রুশ রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ অভিযোগ করেন। ‌

হিরো আলমকে ঠেকাতে এমন অবস্থা হয়েছে, সেখানে আওয়ামী লীগ নেতাদের অবস্থা কোন জায়গায় আছে বিএনপি নেতাদের এমন মন্তব্য প্রসঙ্গে ড. আবদুর রাজ্জাক বলেন, তারা নির্বাচনে আসুক। আমাদের অবস্থা তখন প্রমাণ হবে। জনগণ ভোট দিয়ে দেখাবে আমাদের অবস্থা কেমন আছে। আমি মনে করি, হিরো আলমকে দাঁড় করিয়ে নির্বাচনকে হাস্যকর করার চেষ্টা করা হচ্ছে। তাদের (বিএনপি) যদি শুভবুদ্ধির উদয় হয়, তবে জাতীয় নির্বাচনে তারা অংশ নেবে। মানুষের কাছে নিজেদের গ্রহণযোগ্যতার প্রমাণ দেবে। তিনি আরও বলেন, হিরো আলম স্বতন্ত্র প্রার্থী হলেও বিএনপির লোকজন তাকে ভোট দিয়েছে। এটা দিয়ে নির্বাচনকে পরিমাপ করা যাবে না।

ঢাকায় নিযুক্ত রুশ রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সঙ্গে বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, ঝুঁকিমুক্ত নিশ্চয়তা দিলে বাংলাদেশ থেকে শাকসবজি আমদানি করবে রাশিয়া। তিনি বলেন, রাশিয়ার শীতকাল অনেক লম্বা। এ সময়ে তাদের কোনো ফসল হয় না। শীতকালে বিভিন্ন সবজিসহ আমরা যে ফসলগুলো উৎপাদন করি যেমন- ফুলকপি, বাঁধাকপি, ঢেঁড়স; এগুলো রাশিয়ায় রফতানি করা সম্ভব। তিনি আরও বলেন, একসময় আমরা রাশিয়ায় অনেক আলু পাঠাতাম। কিন্তু নানা কারণে তা বন্ধ হয়ে যায়। কিন্তু রাশিয়ায় বিধিনিষেধ তুলে নিয়েছে, এখন আমরা আবার রাশিয়ায় আলু আমদানির ব্যবস্থা করব।

Back to top button