জাতীয়

ব্যারিস্টার সুমনকে সালাম মুর্শেদীর বাড়ির ভিডিও সরানোর নির্দেশ হাইকোর্টের

এবার খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদীর গুলশানের বাড়ি নিয়ে ফেসবুকে দেয়া দুটি ভিডিও বক্তব্য অবিলম্বে সরাতে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এছাড়া এই মামলা নিস্পত্তির আগ পর্যন্ত এই মামলার বিষয়বস্তু নিয়ে আর কোন ভিডিও প্রকাশ না করতেও নির্দেশ দিয়েছেন আদালত।

এদিকে গুলশানের ওই বাড়ি নিয়ে রিট মামলা হাইকোর্টে বিচারাধীন থাকা অবস্থায় ওই ভিডিও বক্তব্য দেয়ার প্রেক্ষাপটে সালাম মুর্শেদীর আইনজীবীরা ভিডিও বক্তব্য দুটি অপসারণ চাইলে আজ বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ আজ সোমবার ব্যারিস্টার সুমনের প্রতি এই আদেশ দেন। সেই সাথে আদালত বাড়ি নিয়ে জারি করা রুল শুনানির জন্য আগামী ৮ ফেব্রুয়ারী দিন ধার্য করেন।

আদালতে সালাম মুর্শেদীর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী প্রবীর নিয়োগী ও সাঈদ আহমেদ রাজা। আর রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী অনীক আর হক। রাজউকের পক্ষে ছিলেন আইনজীবী জাকির হোসেন মাসুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

এদিকে আব্দুস সালাম মুর্শেদীর বিরুদ্ধে পরিত্যক্ত (‘খ’ তালিকাভুক্ত) বাড়িটি দখলের অভিযোগ তুলে তদন্তের নির্দেশনা চেয়ে গত ৩০ অক্টোবর সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন রিট করেন। সে রিটের শুনানি নিয়ে গত ১ নভেম্বর হাইকোর্ট রুলসহ আদেশ দেন। আদেশে বাড়িসংক্রান্ত প্রয়োজনীয় নথিপত্র হলফনামা আকারে দাখিল করতে বিবাদীদের নির্দেশ দেওয়া হয়। গৃহায়ণ ও গণপূর্তসচিব এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যানের প্রতি এই নির্দেশ দিয়েছেন আদালত।

Back to top button
error: Alert: Content is protected !!