জাতীয়

প্রধানমন্ত্রীর ভাষণ শুনতে মাঠ উপচে রাস্তায়ও নেতাকর্মীদের ভিড়

রাজশাহী নগরীর ঐতিহাসিক মাদরাসা মাঠে আওয়ামী লীগের জনসভা চলছে। দুপুর আড়াইটার পর আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষণ দেবেন। তার ভাষণ শুনতে জনসভাস্থলে নেতাকর্মীদের ঢল নেমেছে।

মাদরাসা মাঠ উপচে নগরীর সাহেব-বাজার, আলুপট্টি, তাতাইমারী, রাজশাহী স্টেশনের রাস্তায় নেতাকর্মীদের ভিড় দেখে গেছে। এছাড়া নগরীর ১৩টি পয়েন্ট মাইকে জনসভার সম্প্রচার চলছে। সেখানেও মানুষের উপচে পড়া ভিড় আছে।

ভোর থেকেই জনসভা এলাকায় আসতে শুরু করেন নেতাকর্মীরা। জেলার বিভিন্ন এলাকার পাশাপাশি উপজেলা থেকেও মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসছেন। এ সময় তাদের স্লোগানে-স্লোগানে মুখর রাজশাহী নগরী। সকাল ৯টার দিকে খুলে দেওয়া হয় ঐতিহাসিক মাদরাসা মাঠ। মুহূর্তে আওয়ামী লীগ নেতাকর্মীদের ঢলে পরিপূর্ণ হয়ে ওঠে সভাস্থল। জনসভাকে কেন্দ্র করে কয়েক ধাপে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

চার ধর্মগ্রন্থ পাঠের মধ্য দিয়ে দুপুর ১২টায় জনসভা শুরু হয়। পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক রেজোয়ানুল হক পিনু মোল্লাহ। গিতা পাঠ করেন আওয়ামী লীগ নেতা তন্ময়বকুমার শর্মা, বাইবেল পাঠ করেন খায়রুল বাসার টোটন ও ত্রিপিটক পাঠ করেন শ্রাবনী বড়ুয়া।

সভার শুরুতেই বক্তব্য দেন- নওগাঁ ৫ আসনের সংসদ সদস্য নিজামুদ্দিন জলিল জয়। এরপর একে একে বক্তব্য দিচ্ছেন আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের আঞ্চলিক এবং কেন্দ্রীয় নেতারা।

এর আগে জয় বাংলা গণ সংগীত দল স্বাধীন বাংলার গান পরিবেশন করেন। পরে সেখানে খ্যাতিমান বাউল শফি মন্ডল গান পরিবেশ করেন।

সমাবেশের সভাপতিত্ব করছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল।

Back to top button
error: Alert: Content is protected !!