খেলাধুলা

জয়ে ফিরলো সিলেট

নিজেদের শহরে প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে বিধ্বস্ত হয়েছিল সিলেট স্ট্রাইকার্স। তাতে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান হারিয়েছিল তারা। শনিবার শান্তর পর রায়ান বার্ল ও মুশফিকের ব্যাটে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে হারিয়ে ফের টেবিলের শীর্ষে উঠে গেছে স্বাগতিকরা। আগে ব্যাটিং করে সিলেটকে ১৭৫ রানের লক্ষ্য দেয় চট্টগ্রাম। খেলতে নেমে ১২ বল আগে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় মাশরাফির দল।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ১৭৫ রানের লক্ষ্যে খেলতে নেমে দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও তৌহিদ হৃদয় মিলে ৬৩ রান তুলে ফেলেছিল। ইনজুরি থেকে ফিরে চেনা ছন্দে ফিরতে পারেননি হৃদয়। ১৮ বলে ১৫ রানে আউট হওয়ার পর ভাঙে ওপেনিং জুটি। এরপর মুশফিকের সঙ্গে ৪৭ রানের জুটি গড়ে আউট হন শান্ত।

ম্যাচ সেরা হওয়া শান্ত ৪৪ বলে ৬ চার ও ২ ছক্কায় ৬০ রানের ইনিংস খেলেছেন। সিলেটের এই ওপেনারের আউটের পর জিম্বাবুয়ের রায়ান বার্লকে নিয়ে মুশফিক ৪৮ রানের জুটি গড়েন। তাতেই জয়ের ভিত পেয়ে যায় সিলেট স্ট্রাইকার্স। বার্ল ১৬ বলে ৪১ রান করে আউট হওয়ার পর জাকির-মুশফিকের অবিচ্ছিন্ন জুটিতে জয়ের বন্দরে নোঙর ফেলে মাশরাফির দল। মুশফিক ২৬ বলে ৪১ ও জাকির ৫ বলে ১২ রানে অপরাজিত থাকেন।

চট্টগ্রামের বোলারদের মধ্যে বিজয়কান্ত দুটি এবং নিহাদুজ্জামান একটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই ফিরে যান ওসমান খান (০)। এরপর দ্বিতীয় উইকেটে মেহেদী মারুফ ও আফিফ হোসেন ৮৮ রানের জুটি গড়েন। এই জুটির পর চট্টগ্রামের রান দুইশো ছাড়িয়ে যেতে পারতো। কিন্তু মিডল অর্ডার ব্যর্থ হওয়াতে সেটি হয়নি। অধিনায়ক শুভাগত হোমের ২৯ বলে ৫৪ রানের ঝড়ো ইনিংসে চট্টগ্রাম শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করতে পারে। মারুফ ৪০ বলে ৫২ এবং আফিফ ২৭ বলে ৩৪ রানের ইনিংস খেলে আউট হন।

সিলেটের ইমাদ ওয়াসিম ২৩ রানে সর্বোচ্চ দুটি উইকেট নেন। এছাড়া মাশরাফি ও মোহাম্মদ আমির নেন একটি করে উইকেট।

Back to top button