এক্সক্লুসিভ

মেইড ইন বাংলাদেশ ব্রিটেনে জনপ্রিয়

ঢাকায় সফররত যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্য দূত রুশনারা আলী এমপি বলেছেন, ব্রিটেন বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে চায়। এ ক্ষেত্রে জটিলতা দূর করলে ব্রিটিশ বিনিয়োগ বাংলাদেশে বাড়বে। বাংলাদেশের উন্নয়ন এবং অগ্রযাত্রার প্রশংসা করে তিনি বলেন, মেইড ইন বাংলাদেশ ব্রিটেনে জনপ্রিয় ব্র্যান্ড।

গতকাল সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে বৈঠকে এসব কথা বলেন ব্রিটিশ এমপি। এ সময় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ এবং ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রোবার্ট চেটারসনসহ ডেলিগেশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

বৈঠকে রুশনারা আলী বাংলাদেশের সেবা, শিক্ষা, স্বাস্থ্য ও বিমান পরিবহন খাতে ব্রিটিশ বিনিয়োগকারীদের আগ্রহের কথা উল্লেখ করেন। তিনি মেধাস্বত্বের সুরক্ষা নিশ্চিত করার ওপর বিশেষ গুরুত্ব দেন। বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে এনার্জি, রেলওয়ে, টেলিকমিউনিকেশন, আইটি, ফার্মাসিউটিক্যাল, লাইট ইঞ্জিনিয়ারিং, সেবা, শিক্ষা এবং তৈরি পোশাক খাতে বিনিয়োগের বিপুল সম্ভাবনা রয়েছে। বাংলাদেশের অনেক ছেলেমেয়ে ব্রিটেনে উচ্চশিক্ষা গ্রহণ করছেন। এসব ব্রিটিশ শিক্ষাপ্রতিষ্ঠান বাংলাদেশে সেবা দিলে ছেলেমেয়েরা কম খরচে উন্নত শিক্ষা গ্রহণের সুযোগ পাবেন।

Back to top button